দৈনিক সান্তাহার

আলোর মুখ দেখতে যাচ্ছে সান্তাহার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল

সান্তাহার ডেস্ক :: দীর্ঘ ১৫ বছর পর অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে সান্তাহার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল। আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সান্তাহার পৌর শহর রথবাড়ি এলাকায় অবস্থিত হাসপাতালটি নতুন করে সংস্কারের কাজ উদ্বোধন করেন বগুড়া জেলার সুপারটেন ইঞ্জিনিয়ার মীর মো. আব্দুল হান্নান।

জানা যায়, আগামী জুন-জুলাই ২০২১ সালের মধ্যে কাজ সম্পন্ন হবে। এর মধ্যে দিয়েই হয়তো সান্তাহারবাসীর র্দীঘদিনের দাবী বাস্তবায়ণ এবং সান্তাহার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালটি আলোর মুখ দেখবে ও চালু হবে।

এ সময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার অশতোষ কর্মকার, সহকারী ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, মো. মাহিন, আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ্ দেওয়ান, ঠিকাদার ফারুক হোসেনসহ আরো অনেকে।

সান্তাহার পৌর শহরবাসীর দীর্ঘদিনের দাবি ছিল একটি হাসপাতাল। এই দাবির প্রেক্ষিতে ২০০৫ সালে সিএমএমইউ এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অর্থায়নে ও তত্ত্বাবধানে প্রায় তিন কোটি ৩৩ লাখ ১২ হাজার টাকা ব্যয়ে সান্তাহার শহরের রথবাড়ি এলাকায় ২০ শয্যার একটি হাসপাতাল নির্মাণ কাজ শুরু হয়। এই হাসপাতালটির প্রায় ৮০ ভাগ নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর হঠাৎ বাকি অংশের কাজ বন্ধ হয়ে যায়। এমতাবস্থায় ২০০৬ সালের ২২ অক্টোবর আনুষ্ঠানিকভাবে হাসপাতালটি উদ্বোধন করা হয়। তারপর থেকে প্রায় ১৫ বছর পেরিয়ে গেলেও এ হাসাপাতালটি চালু হয়নি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ্ দেওয়ান বলেন, হাসপাতালে কাজ সম্পন্ন হলে স্থানীয়দের চিকিৎসার জন্য সুবিধা হবে। এখান থেকে তারা চিকিৎসা সেবা পাবে।

সান্তাহার ডটকম/৪ মে ২০২০ইং/ইএন

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *