দৈনিক সান্তাহার

ঈদে রাজা ফকিরের নতুন চমক

News-01নাজমুল হক ইমন:: সান্তাহারসহ আশপাশ এলাকার বিনোদনমনা মানুষের মনের খোরাক মেটানোর জন্য এবার ঈদে নতুন চমক ‘জিজ্ঞাসা’। জহির রায়হানের গল্প অবলম্বনে নির্মিত এই শর্টফিল্ম চিত্রনাট্য ও পরিচালনা করেন রাজা ফকির। নবকথা মাল্টিমিডিয়া প্রযোজনায় ‘জিজ্ঞাসা’ মুক্তি পাচ্ছে ঈদুল ফিতর উপলক্ষ্যে ইউটিউবে। পাশাপাশি দর্শকরা ফেসবুক এবং অনলাইনেও দেখতে পাবে বলে আশা প্রকাশ করছে প্রযোজনা হাউজটি। এতে অভিনয় করেছেন শিশু শিল্পী হিমু, বিমান ও আবু হুরায়রা।

সান্তাহারের ছাতনি-ঢেকরাসহ বিভিন্ন মনোরম লোকেশনে শর্টফিল্মটির শ্যুটিং চলে। সম্প্রতি শ্যুটিয়ের সব কাজ সম্পন্ন হয়।
শর্টফিল্ম ‘জিজ্ঞাসা’ এর পরিচালক রাজা ফকির বলেন, ‘জিজ্ঞাসা’ সবার ভাল লাগবে। চেষ্টা করেছি ভাল লাগার বিষয়গুলো ফুটিয়ে তোলার। যারা শর্টফিল্মে নানা ধরনের কাজে ছিল, ছিল ক্যামেরার পিছনে। যাদের অকান্ত পরিশ্রমে শেষ হয়েছে শুটিং। শেষ হচ্ছে অন্য বাকি কাজ। যারা দেখবেন সময় নষ্ট করে এই শর্টফিল্মটি তাদের সবার প্রতি থাকবে আমার কৃতজ্ঞতা।

তিনি আরো বলেন, নিজ এলাকার টান থেকেই সব কিছু করা। এলাকাতে প্রতিভাবান অনেক মুখ রয়েছে, আমি শুধু তাদের কয়েকজনকে সামনে এনেছি মাত্রা। দোয়া, আর্শিবাদ আর এগিয়ে চলার অনুপ্রেরণা দিবেন দর্শক আপনারা। এছাড়া আমরা সাহিত্য নির্ভর সব কাজ করতে চাই। রবীন্দ্রনাথ, নজরুল থেকে শুরু করে সুকান্তসহ আরো অনেকের লেখা নিয়ে।

নবকথা মাল্টিমিডিয়া কর্তৃপক্ষ জানায়, নবকথার ব্যানারে এটাই প্রথম নির্মিত শর্টফিল্ম। ৭ মিনিট দৈর্ঘ্যের এই শর্টফিল্ম সবাই ম্যাসেজ দিবে। জিজ্ঞাসায় থেকে যাবে ছোট্ট মেয়েটির মনে? আর দর্শকদের ভাল লাগলেই তারা এগিয়ে যাবার প্রেরণা পাবে।

News-02‘জিজ্ঞাসা’ শর্টফিল্ম’ এর শুটিং শেষ হবার পর সান্তাহারের বিভিন্ন ফেসবুক গ্রুপে অভিনন্দনমূলক পোস্ট দেখা যাচ্ছে। অনেকে অনুপ্রেরণা দিচ্ছেন, শুভেচ্ছা জানাচ্ছেন। সান্তাহারের একজন ফেসবুক ব্যবহারকারী নিজের ওয়ালে লিখেছেন, শর্ট ফিল্ম ‘জিজ্ঞাসা’ এর শুট কমপ্লিট। ক্রু হিসেবে যারা ছিলেন তাদের প্রত্যেককে আন্তরিক অভিনন্দন। অভিনন্দন টু দ্য গ্রেইট ডিক্টেটর.. ওহ সরি! গ্রেইট ডিরেক্টর রাজা ফকির। ‘নবকথা মাল্টিমিডিয়ার পথচলা হোক অবিরাম সাফল্যের। নবকথা আরো এগিয়ে যাবে জানি। আসছে ঈদে ফিল্মটির শুভমুক্তি হবে।

উল্লেখ্য, রাজা ফকির সান্তাহার চা-বাগান এলাকার ছেলে। ঢাকার তিতুমীর সরকারি কলেজ থেকে ইংরেজিতে এমএ করেছেন। র্দীঘদিন ধরে জড়িত আছেন নাগরিক নাট্যসম্প্রাদয়-এর সাথে। নিজ এলাকায় নিজেই গড়ে তুলেছেন চৌপাস নাট্যঞ্চাল নামের একটি প্ল্যাটফর্ম। সেই ব্যানারে বিশেষ দিন, বিশেষ আয়োজনে মঞ্চনাটকসহ নানা আয়োজন পরিবেশিত হয়।

>> সান্তাহার ডটকম/ইএন/২৮ মে ২০১৭ইং

Error type: "Bad Request". Error message: "Invalid channel." Domain: "youtube.search". Reason: "invalidChannelId". Location type: "parameter". Location: "channelId".

Did you added your own Google API key? Look at the help.

Check in YouTube if the id UCAJw84cmzl9cPVjW9ukd6Fw belongs to a channelid. Check the FAQ of the plugin or send error messages to support.