দৈনিক সান্তাহার

তিন বছরেও ঠিক হয়নি সান্তাহারের নামা পৌওতাঁর রাস্তা

তিন বছরেও ঠিক হয়নি সান্তাহারের নামা পৌওতাঁর রাস্তা

নেহাল আহম্মেদ প্রান্ত :: সান্তাহার পৌরসভার ২নং ওয়ার্ড নামা পৌওতাঁ। পৌরসভার নির্বাচন হয়ে ৩ বছর পেরিয়ে গেলেও ঠিক হয় নাই ২নং ওয়ার্ডের রাস্তাটি। অথচ পৌরসভার সব ওয়ার্ডের রাস্তা পাকা হয়েছে।

সান্তাহার পৌরসভা দ্বিতীয় শ্রেণী থেকে প্রথম শ্রেণী হলেও এই রাস্তাটি এখনও অনেক খানাখন্দে ভরপুর। সামান্য বৃষ্টিতেই রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পরে। এই রাস্তা দিয়ে দুই তিন গ্রামের কয়েক শত মানুষ যাতায়াত করে। স্কুল, কলেজের বিভিন্ন শিক্ষার্থীর যাতাযাতের রাস্তা এটি। বৃষ্টির মধ্যে এই রাস্তায় যেতে নষ্ট হয় জামা কাপড়। এ ছাড়াও, ছোটখাটো দুর্ঘটনা ঘটেই। রাস্তাটি দিয়ে গাড়ি যেতে চায় না তাই যাত্রীদের অতিরিক্ত ভাড়া গুনতে হয়।

২নং ওয়ার্ড বাসিন্দা আরমান হোসেন পলাশ বলেন, আমাদের এই রাস্তাটি ব্যবহার করতে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। যাতায়াতের জন্য গাড়ি পাওয়া যায় না, আর পাওয়া গেলেও অধিক ভাড়া দিতে হয়। একই ওয়ার্ডের এক শিক্ষার্থী বলে আমাদের স্কুলে যেতে অসুবিধা হয় রাস্তা ভাঙ্গার কারণে।

সরেজমিনে দেখা গেছে, রাস্তার মধ্যে বৃষ্টির পানি জমে থাকতে। রাস্তায় খানাখন্দের কারণে চলাফেলা দায় হয়ে পড়েছে এলাকাবাসীর।

এ বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হলে তারা জানান, রাস্তার কাজ খুব শিগগিরই শুরু হবে।

তবে এখন এলাকাবাসীর প্রাণের দাবী যত তাড়াতাড়ি সম্ভব রাস্তাটি সংস্কার করা হোক। করা হোক চলাচলের উপযোগী।

সান্তাহার ডটকম/ইএন/২৩ জুন ২০১৯ইং