বিবিধ

নওগাঁয় ফ্রিল্যান্সারদের পাশে ফ্রিল্যান্সিং আইটি ইনস্টিটিউট

নওগাঁয় ফ্রিল্যান্সারদের পাশে ফ্রিল্যান্সিং আইটি ইনস্টিটিউট
মনিষা মুনমুন :: নওগাঁ জেলার ফ্রিল্যান্সারদের পাশে দাঁড়িয়েছে ফ্রিল্যান্সিং আইটি। দ্রুত সময়ে অনলাইনে উপার্জন করার নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পেয়েছে তারা। যারা সৃজনশীল এবং অনলাইনে আয় করতে চান তাদের পথ দেখাচ্ছে নওগাঁয় গড়ে ওঠা এই আইটি প্রতিষ্ঠানটি।

পড়া শেষ করার পর যারা বেকার বা কাজের সন্ধানে ছুটে বেড়ান তাদের জন্য আয়ের আরেক পথ হতে পারে অনলাইন। ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং কাজের জন্য অনলাইন এক বিশাল জগত। এ ছাড়া, গ্রাফিক্স ডিজাইনও বর্তমানে ফ্রিল্যান্সিং সেক্টরে একটি চাহিদা সমৃদ্ধি ও জনপ্রিয় পেশা। সময়ের প্রতিযোগিতায় গ্রাফিক্স ডিজাইনারের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বহুজাতিক কোম্পানি, ডিজাইন ফার্ম, এজেন্সি, আইটি কোম্পানিসহ আরো অনেক প্রতিষ্ঠানে বৃদ্ধি পাচ্ছে ডিজাইনারের কর্মসংস্থান। অন্য সব চাকরির চেয়ে গ্রাফিক্স ডিজাইন পেশা নিরাপদ ও ঝামেলাবিহীন।

ফ্রিল্যান্সিং আইটির চার মাসব্যাপী প্রশিক্ষণে রয়েছে প্রফেশনাল লোগো ডিজাইন, ব্যানার ডিজাইন, বিজনেস কার্ড/ভিজিটিং কার্ড ডিজাইন, ফ্লায়ার/ব্রূশিয়ার ডিজাইন, বুক/অ্যালবাম কাভার ডিজাইন, লেটারহেড ডিজাইন, ওয়েব/ইনভাইটেশন, সোশ্যাল মিডিয়া ডিজাইন, ভেক্টর ট্রেসিং, টি-শার্ট/মারচেন্ডাইজ ইনফোগ্রাফিক্স, ষ্টেশনারি ডিজাইন, আপওয়ার্কের প্রোফাইল কমপ্লিট করা এবং কাজে অ্যাপ্লাই করার টিপস এবং সিক্রেট, ফ্রিল্যান্সার, ফাইভার এবং ৯৯ ডিজাইনে কাজ পাওয়ার টিপস, এরই মধ্যে রিয়েল প্রজেক্টভিত্তিক বিভিন্ন প্রজেক্টও রয়েছে ।

প্রশিক্ষণটিতে অংশ নেয়া শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস এবং গাইডলাইনে স্কিল ডেভেলপ করায় প্রতিষ্ঠানটি। এ ছাড়াও, অনলাইনে উপার্জনের মাধ্যম ওয়েবসাইট ডিজাইন ও ডেভেলপমেন্ট চাহিদাপূর্ণ ক্ষেত্র। বর্তমানে অনলাইন মার্কেট প্লেসগুলোতে ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্টের চাহিদা বেশি। প্রতিষ্ঠানটিতে রয়েছে সব ধরনের কাজ শেখার সুযোগ।

ফ্রিল্যান্সিং আইটি ওয়েবসাইট :: https://www.facebook.com/freelancing.iti/

সান্তাহার ডটকম/এমএম/২৯ জুন ২০১৯ইং

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *