আপডেট দৈনিক সান্তাহার সান্তাহারের বাহিরে

বৈদ্যুতিক খুঁটি স্থাপনের সময় ক্রেন চালক নিহত, সহযোগী আহত

আদমদীঘিতে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের সময় বিদ্যুতস্পর্শে নাজিম উদ্দিন (৩৮) নামের এক ক্রেন চালক নিহত ও তার হেলপার হারুনুর রশিদ (২২) আহত হয়েছেন। নিহত ক্রেনের চালক নাজিম উদ্দিন কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার নেমশিকালি গ্রামের তাজু মিয়ার ছেলে ও আহত হারুনুর রশিদ চট্রগ্রাম জেলার বানখালি উপজেলার বাড়িগ্রামের শফিউল আলমের ছেলে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টায় আদমদীঘি রেলওয়ে স্টেশন এলাকার খামারবাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। এসময় তারা নেসকো লিমিটেডের ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজে উপজেলায় বৈদ্যুতিক খুঁটি স্থাপনের জন্য কিছুদিন আগে আসেন।
পুলিশ ও স্থানীয়রা জানান, সান্তাহার নেসকো বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কেন্দ্রের আওয়ায় উপজেলার বিভিন্ন গ্রামে নতুন করে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের জন্য বেশ কিছু শ্রমিক দীর্ঘদিন ধরে কাজ করে আসছিলেন। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় আদমদীঘির রেলওয়ে স্টেশনের নিকট খামারবাড়ি নামক স্থানে সিমেন্টের তৈরী খুঁটি ক্রেনের মাধ্যমে স্থাপন করার সময় পাশের বৈদ্যুতিক তারে স্পর্শ লেগে ক্রেনের চালক নাজিম উদ্দিন ও হেলপার হারুনুর রশিদ গুরুতর আহত হয়। আহতদের হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক নাজিম উদ্দিনকে মৃত ঘোষনা করেন। তবে আহত হেলপার বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা বিষয়টি নিশ্চিত করে জানান, পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই নিহত ক্রেনচালক নাজিম উদ্দিনের লাশ হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের হয়েছে।