দৈনিক সান্তাহার

সান্তাহারের স্থানীয় সময়ে প্রথম সেহেরি ইফতারি

ramadan-ukআগামী ৭ জুন থেকে শুরু হচ্ছে পবিত্র মাহে রমযান। ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ হিজরি ১৪৩৭ চন্দ্রবর্ষ হিসেবে পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতার সময়সূচি ঘোষণা করেছে।
দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক ড. মো. আব্দুস সালাম সাক্ষরিত একটি পরিপত্র গণমাধ্যমে পাঠিয়েছে। এতে প্রথম রমজান ৭ জুন সেহরির শেষ ৩টা ৩৮ মিনিট, ফজরের নামাজ ৩টা ৪৪ মিনিটে এবং ইফতার ৬টা ৪৮মিনিটে নির্ধারণ করা হয়েছে।
সে হিসেবে সান্তাহারের স্থানীয় সময় অনুসারে প্রথম রোজা অর্থাৎ ৭ জুন সেহরির শেষ ৩টা ৪৩ মিনিট এবং ইফতার ৬টা ৫৩ মিনিটে।
পরিপত্রে বলা হয়েছে, সতর্কতার জন্য সেহরির শেষ সময় সুবেহ সাদিকের ৩ মিনিট পূর্বে ও ফজরের সময় ৩ মিনিট পরে নির্ধারণ করা হয়েছে। তাই ফজরের নামাজের আজান ৬ মিনিট পর দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তাছাড়া ইফতারের সময় সতর্কতামূলকভাবে সূর্যাস্তের ৩ মিনিট পর নির্ধারণ করা হয়েছে।
তিনি বলেন, ইফতারের সময় (ঢাকার সময় অনুযায়ী) ৬টা ৪৮মিনিট থেকে শুরু হয়ে ৬টা ৫৪ মিনিট পর্যন্ত বৃদ্ধি পাবে। এ সময়সূচি শুধু ঢাকাবাসীর জন্য। আর সমস্ত প্রক্রিয়াটি চাঁদ দেখার সাথে সম্পর্কিত।
সেক্ষেত্রে সান্তাহার ইফতারের সময়ও ৬টা ৫৩ থেকে শুরু হয়ে ৬টা ৫৯ মিনিট পর্যন্ত বৃদ্ধ পাবে।

সান্তাহার ডটকম/সান্তাহার ডটকম টিম/০৯-মে-২০১৬ইং

Error type: "Forbidden". Error message: "Daily Limit Exceeded. The quota will be reset at midnight Pacific Time (PT). You may monitor your quota usage and adjust limits in the API Console: https://console.developers.google.com/apis/api/youtube.googleapis.com/quotas?project=718329077714" Domain: "usageLimits". Reason: "dailyLimitExceeded".

Did you added your own Google API key? Look at the help.

Check in YouTube if the id UCAJw84cmzl9cPVjW9ukd6Fw belongs to a channelid. Check the FAQ of the plugin or send error messages to support.