দৈনিক সান্তাহার

সান্তাহারে তৃতীয় ঝুঁকিপূর্ণ ব্রিজ ভাঙ্গল

Santahar Newsসান্তাহার ডেস্ক:: সান্তাহার-রাণীনগর ৮কিলোমিটার সড়কের ৭ ঝুঁকিপূর্ণ ও সরু ব্রিজের মধ্যে এবার ভাঙ্গল তৃতীয় ব্রিজটি। বিকল্প ব্যবস্থা না থাকায় সব যানবাহন জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছে ভাঙ্গা ব্রিজের উপড় দিয়ে। মঙ্গলবার সন্ধ্যা রাতে ওই সড়কের সান্তাহার অংশে পৌর এলাকার দক্ষিণ মালশন গ্রামের সামনে রেলব্রিজের পশ্চিম পাশে থাকা সড়ক ব্রিজের স্লাবের একাংশ ভেঙ্গে যায়।

গ্রামবাসী দেখতে পেয়ে ভাঙ্গা অংশে গাছের লম্বা ডাল পুঁতে লাল কাপড় বেঁধে বিপদ সংকেত দেয় এবং যানবাহনের চাকা ভাঙ্গা অংশে আটকে না যায় সেজন্য গাছের ডালপালা দেয়। কিন্তু কে দেখে বিপদ সংকেত। ছোট আকারের যানবাহন ভাঙ্গা অংশের পাশ দিয়ে চলাচল করলেও ট্রাক-ট্রাক্টর সহ ভারী আকারের যানবাহনগুলো বিপদ সংকেত নিশানা চাকায় মাড়িয়ে চলছে বীরদর্পে।

এলাকাবাসীর আশংকা সড়ক বিভাগ থেকে দ্রুত সংস্কার না করা পর্যন্ত এভাবে ভারী যানবাহন চলাচল অব্যহত থাকলে যে কোন মুহুর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটে জানমালের ক্ষয়-ক্ষতি হতে পারে।

তবে ওই সড়ক দেখভালকারি নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ ওই ব্রিজ ভাঙ্গার খবর জানেন কি না তা জানা যায়নি। এর পুর্বে ওই সড়কের সান্তাহার অংশে হেলালিয়াহাট (পাইকপাড়া) ও পান্লা নামক স্থানের দুই ব্রিজ কয়েক দিনের ব্যবধানে ভেঙ্গে যায়। এই সড়কের ৮ কিলোমিটারে ৭ ঝুঁকিপূর্ণ সরু ব্রিজ যে কোন সময় ভেঙ্গে পড়ার আশংকা করে দৈনিক জনকন্ঠে বছর তিনেক পুর্বে সচিত্র রিপোর্ট ছাপা হলেও কর্তৃপক্ষের টনক নড়েনি।

>> সান্তাহার ডটকম/ইএন/৬ মে ২০১৭ইং