দৈনিক সান্তাহার

সান্তাহারে হোম কোয়ারেন্টাইন অমান্য করায় জরিমানা

সান্তাহার ডেস্ক :: সান্তাহারে হোম কোয়ারেন্টাইন অমান্য করায় আমেরিকা প্রবাসীকে ১ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আবদুল্লাহ বিন রশিদ। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত থেকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন না মানায় তাকে ১ হাজার টাকা জরিমানা করেন। আমেরিকাফেরত সান্তাহার ইউপির উথরাইল এলাকার বাসিন্দা।

আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আবদুল্লাহ বিন রশিদ জানান, আমেরিকাফেরত ওই ব্যক্তি ১২ দিন আগে ছুটিতে নিজ বাড়িতে আসেন। এসময় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্সর মাধ্যেম ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের সব ব্যবস্থা করা হয়। গোপন সংবাদে জানতে পারি তিনি ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন অমান্য করে এলাকায় ঘোরাফেরা করছেন। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যম ১ হাজার টাকা জরিমানা করে আবার ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছি।

তিনি আরো বলেন, বিদেশফেরত প্রবাসীরা ফিরলে তাকে ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসাসেবা গ্রহণ করতে হবে। এটা শুধু নিজের জন্য নয় পরিবার ও স্থানীয়দের সুস্থতার কথা চিন্তা করে সরকার এই পদক্ষেপ গ্রহণ করেছে। এ নিয়ম অমান্যকারীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সান্তাহার ডটকম/২১ মার্চ ২০২০ইং/ইএন