দৈনিক সান্তাহার

সান্তাহারে ২০০১ সালের এসএসসি ব্যাচের পূর্ণমিলনী

Santahar News 2সান্তাহার ডেস্ক:: ২০০১ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের আয়োজনে গতকাল বুধবার সান্তাহার বি.পি উচ্চ বিদ্যালয়ে পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সান্তাহার পৌর এলাকার ৬ উচ্চ বিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহন করে। এসময় সান্তাহার পৌর এলাকার সব উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন এবং বর্তমান প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের কর্মসূচী হিসেবে প্রথমে সকাল ১০টায় মশাল প্রজ্জ্বলন করা হয়। তারপর বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে সান্তাহার পৌর শহরের বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষিন করে। শিক্ষার্থী এবং প্রাক্তন ও বর্তমান প্রধান শিক্ষকদের উপস্থিতিতে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপর প্রাক্তন শিক্ষকদের এবং প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে থেকে চিরদিনের জন্য চলে যাওয়া শিক্ষার্থী, শিক্ষকদের রুহের মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। তারপর শিক্ষার্থী ও শিক্ষকগণের স্মৃতিচারণ। শিক্ষকরা শিক্ষার্থীদের শুভেচ্ছা স্মারক প্রদান করেন। আবার শিক্ষার্থীরা শিক্ষকগণদের সম্মাননা স্মারক প্রদান করেন।

Santahar News 1

২০০১ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী আবু হুরায়রা, দেবাশিষ গুপ্তা, হিমেল, জনি, শারমিন সিদ্দিক প্রমিতি, শাকিলা আক্তারসহ আরো অনেকে জানান, সারাজীবন বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে তারা এমন আয়োজন করার চেষ্টা করবে প্রতিবছর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সান্তাহার কলসা আহসান উল্লাহ্ ইনিস্টিটিউশনের প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ তোফাজ্জল হোসেন। এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সান্তাহার বি.পি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেন, বি.পি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ আহসান উল্লাহ, হার্ভে বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষিকা সামছুন নাহার বেগম, শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক মোঃ মইনুল ইসলাম, পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ।

Santahar News 3
অনুষ্ঠান পরিচালনা করেন ২০০১ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী শারমিলা সিদ্দিক প্রমিতি এবং মাহফুজ আন্দালি। তারপর দুপুর ১টা ৩০মিনিটে মধ্যাহ্ন ভোজের আয়োজন করে। মধ্যাহ্ন ভোজের পর সকল শিক্ষার্থীরা তাদের প্রবাসী এবং অনুপস্থিত বন্ধুদের খোঁজখবর নেয় এবং বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে বিভিন্ন আলোচনা করেন।
সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত মনোজ্ঞ সংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান শেষে ২০০১ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে আবু হুরায়রা, দেবাশিষ গুপ্তা, হিমেল, জনি, শারমিন সিদ্দিক প্রমিতি, শাকিলা আক্তারসহ আরো অনেকে জানান, সারাজীবন বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে তারা এমন আয়োজন করার চেষ্টা করবে প্রতিবছর।

>> সান্তাহার ডটকম/ইএন/২৯ জুন ২০১৭ইং

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *