দৈনিক সান্তাহার

সান্তাহারে ৬৯ দিন পর যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু

সান্তাহার ডেস্ক :: বগুড়ার আদমদীঘির সান্তাহারে করোনাভাইরাসের কারণে দেশের ইতিহাসে প্রথমবারের মতো টানা ৬৯ দিন বন্ধ থাকার পর ফের চালু হলো ট্রেন যোগাযোগ। লালমনিহাট থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস আন্তনগর ট্রেনটি ১৩টি কোচ নিয়ে রবিবার দুপুর ১টা ৪৪মিনিটে সান্তাহার জংশন স্টেশনে পৌঁছে। ১৫ মিনিট যাত্রা বিরতির পর দুপুর ২টায় স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশে রওয়ানা হয়।

সান্তাহার রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম জানান, রবিবার থেকে লালমনি এক্সপ্রেস ও পঞ্চগড় এক্সপ্রেস দুটি আন্তনগর ট্রেনে সান্তাহার থেকে যাত্রীরা চলচল করতে পারছেন। দুপুরে লালমনি এক্সপ্রেস ট্রেনটি যথাসময়ে সান্তাহার স্টেশন ছেড়ে যায়। তবে ট্রেনটিতে সান্তাহারের জন্য ২৫টি আসন সংখ্যা থাকলেও প্রথম দিনে ২৩ জন যাত্রী টিকিট সংগ্রহ করে যাত্রা করেছেন। পাশাপাশি পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেসও বিকালে যথা সময়ে সান্তাহারে পৌঁছায়।

তিনি আরো জানান, করোনাভাইরাস প্রতিরোধে ট্রেনে যাত্রী ওঠানোর আগে স্বাস্থবিধি অনুসরণ করা হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতিতে নির্দেশনা মেনে যাত্রীদেরও রীতিমত তৈরি হয়ে আসতে দেখা যায়। করোনা থেকে নিজেদের সুরক্ষায় যাত্রীদের মুখে মাস্ক লাগানো ছিল। তাছাড়া স্টেশনের প্ল্যাটফর্মে ঢুকতে বা ট্রেনে উঠতে যাত্রীদেরকে বলা হয়েছে-ট্রেনে কোনো যাত্রী খাবার পাবেন না এবং এক কোচ থেকে অন্য কোচে বিচরণ করতে পারবেন না।

সান্তাহার ডটকম / ৩১ মে ২০২০ইং/ এমএম

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *