দৈনিক সান্তাহার

সান্তাহার পৌর এলাকায় হোম কোয়ারেন্টাইনে ১১ জন

সান্তাহার ডেস্ক :: শুধু সান্তাহার পৌরসভা এলাকাতেই হোম কোয়ারেন্টাইনে ১১ জন। এ ছাড়াও আদমদীঘি উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করার সংখ্যা দাঁড়াল মোট ৬৭ জনে।

জানা গেছে, হাউজিং কলোনি, নতুন বাজার, হলুদঘর, মালশন, নামাপোওতা, উথরাইল, তারাপুর, রথবাড়ী এলাকার বাসিন্দা তারা। ৩ থেকে ১৮ মার্চের মধ্যে অস্ট্রেলিয়া, সৌদি আরব, দুবাই, মালয়েশিয়া, ব্রুনাই, আমেরিকা, ভারত থেকে এসেছেন তারা। তালিকায় থাকা ১১ জনের সবাই পুরুষ।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল্লাহ দেওয়ান জানান, চলতি মার্চ মাসের ৩ থেকে ১৮ মার্চ পর্যন্ত এ সব ব্যক্তিরা ইতালি, অস্ট্রেলিয়া, আমেরিকা, চীন, ইরাক, কাতার, মালয়েশিয়া এবং সৌদি আরব থেকে দেশে এসেছেন। তবে তারা চলাফেরা করছেন খেয়াল খুশিমত। বাধ্য হয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ কোমর বেধেঁ মাঠে নেমেছেন। প্রবাস ফেরতদের খুঁজে বের করতে সান্তাহার পৌর শহরের প্রতিটি পাড়া-মহল্লায় সাঁড়াশী অভিযান চালাচ্ছেন।

উল্লেখ্য, বগুড়ায় নতুন করে আরো ৮০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় ৩০৮ জন বিদেশ ফেরতকে হোম কোয়ারেন্টাইনে রাখার কথা জানিয়েছেন জেলার স্বাস্থ্য বিভাগ।

সান্তাহার ডটকম/২১ মার্চ ২০২০ইং/ইএন