দৈনিক সান্তাহার

ইমনের কথায় মা দিবসের গান

Emon Pictureসান্তাহার ডেস্ক:: সাংবাদিক নাজমুল হক ইমনের লেখা ‘মা আমার মা’ শিরোনামে গানটি মুক্তি পেতে যাচ্ছে মা দিবসে। গানটি গিয়েছেন কণ্ঠশিল্পী মাসুদ অপু। ইমনের লেখা মা দিবসের এই গানের সঙ্গীতায়োজন করেছেন ক্লোজআপ ওয়ান তারকা সাব্বির জামান।
গানের প্রতিটি কথায় হৃদয়স্পর্শী; কথাগুলো এমন- ‘গাল ফুলিয়ে থাকলে মাগো/ কত চুমু খেয়েছো/ ব্যাথা যখন পেয়েছি/ কোলে তুলে নিয়েছো।/ ও..মা..ওওমা…/ মাগো মা, মা আমার মা।’
নাজমুল হক ইমন সান্তাহারের ছেলে। তিনি সাংবাদিক ও লেখক। এর আগেও তার লেখা বেশ কিছু গান বের হয়েছে। এর মধ্যে সিনেমাতে লেখা গানের সংখ্যা বেশি।
গীতিকার নাজমুল হক ইমন মা দিবসের গান সম্পর্কে বলেন, এটি মা দিবসে নতুন মাত্রার একটি গান। শ্রোতাদের ভাল লাগবে। মাসুদ অপু আর সাব্বির জামান গানটিকে পূর্ণতা দিয়েছে। গানের কথাগুলো আমি চেষ্টা করেছি হৃদয়স্পর্শী করার। জানি না কেমন হয়েছে, তবে যারা গান শুনবেন তাদের মনে গেঁথে থাকবে। আশা করছি, মনে রাখার মতো মা দিবসের গান হবে এটি।
গান সম্পর্কে কণ্ঠশিল্পী মাসুদ অপু বলেন, মা নিয়ে আমার প্রথম গান এটি। সাব্বির ভাইয়ের সঙ্গীতায়োজনে এবং আমার নিজেরই করা সুরে জানি না মাকে শ্রোতাদের কত কাছে নিয়ে আসতে পেরেছি। চেষ্টা করেছি মায়ের জন্য সবটুকু দরদ দিয়ে গান গাওয়ার। প্রতিটি সন্তান মাকে যেমন ভালবাসে, গানে সেই ভাবটাই ফুটিয়ে তুলতে চেয়েছি আমি। আশা করছি সবাই মা দিবসে আমার এই গানটি পছন্দ করবে। আর মা দিবসে বিশ্বের সব মাকে আমি এই গান উৎসর্গ করছি।
গানের কম্পোজার সাব্বির জামানের দাবি, মা নিয়ে ভিন্ন স্বাদের এই গানটি সবারই ভাল লাগবে। আমি গানের কম্পোজে যেমন দরদ দিয়েছি, অপু তেমন দরদ দিয়ে গেয়েছে।
সম্প্রতি ঢাকার মগবাজারে একটি স্টুডিওতে গানের রেকর্ড ও দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে। ভিডিও নির্মাণ করছেন নির্দেশক তালহা বিন পারভেজ সোহান। ১৪ মে রোববার মা দিবসের প্রথম প্রহরেই গানটি অনলাইনে ও ইউটিউবে উম্মুক্ত করা হবে।

সান্তাহার ডটকম/সান্তাহার ডটকম টিম/১২-০৫-২০১৭ইং