দৈনিক সান্তাহার

গেটম্যান না থাকায় ঘটনাটি ঘটে গেলো

তরিকুল ইসলাম জেন্টু :: খুলনাগামী রকেট মেইল ছাতিয়ানগ্রাম রেলগেটে পৌঁছালে গেটম্যান না থাকায় ট্রেনটির সঙ্গে ধান বোঝাই ট্রাক্টরের সংঘর্ষ ঘটে। এতে ট্রাক্টর চালক লাফিয়ে প্রাণে বেঁচে গেলেও ট্রেনের ধাক্কায় ট্রাক্টরের ট্রলিটি দুমড়ে-মুচড়ে যায় এতে ধানগুলো ছিটকে পড়ে। তবে ট্রেনের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। মঙ্গলবার দুপুর ২টায় ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শিরা জানায়, ছাতিয়ানগ্রাম বাজার থেকে ধান বোঝাই করা ট্রাক্টরটি বগুড়ার আদমদীঘি যাওয়ার উদ্দেশ্যে রেলগেট অতিক্রম করার সময় সেখানে গেটম্যান না থাকায় এবং চালকের অসাবধানতার কারণে এমন সংঘর্ষ ঘটে।

আক্কেলপুর, তিলকপুর ও ছাতিয়ানগ্রাম এলাকার শতশত যানবাহনসহ পথচারীরা এই রেলগেটের ওপর দিয়ে চলাচল করে থাকে। এই রেলগেটে দীর্ঘ ২০ বছর যাবৎ কোনো গেটম্যান না থাকায় পথচারিরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে আসছে। এ ধরনের দূর্ঘটনা ইতিপূর্বে একাধিক বার ঘটছে।

এ ছাড়াও, ছাতিয়ানগ্রামে ১টি উচ্চ বিদ্যালয়, ১টি বালিকা উচ্চ বিদ্যালয় ও ২টি মাদ্রাসার শিক্ষার্থীরা এই রেলগেট অতিক্রম করে বিদ্যালয়ে যাতায়াত করে। এমন ঘটনার খবরে অভিভাবক মহল সন্তানদের নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন।

এ ব্যাপারে এলাকাবাসী জরুরি ভিত্তিতে গেটম্যান দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন। সান্তাহার স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রেলগেটের গেটম্যানের বিষয়টি (পিডব্লিউআই) দপ্তর দেখবেন।

সান্তাহার ডটকম/ইএন/০৯ জুলাই ২০১৯ইং