দৈনিক সান্তাহার

বিনাহালী গ্রামে রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

সান্তাহার ডেস্ক :: বগুড়ার আদমদীঘির বিনাহালী গ্রামবাসীর দীর্ঘদিনের দাবী পূরণ না হওয়ায় এবার বর্ষা মৌসুমে রাস্তায় কাঁদামাটি সৃষ্টি হওয়ায় রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ জানিয়েছে গ্রামবাসী। আজ দুপুরে এ প্রতিবাদ জানায় তাঁরা।

জানা গেছে, উপজেলার নশরতপুর ইউনিয়নের বিনাহালী গ্রামের বটতলী বাজার থেকে বালিকা উচ্চ বিদ্যালয় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা দিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকুরীজীবি ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ প্রতিদিন চলাচল করে থাকেন। বর্ষা মৌসুম এলেই রাস্তাটি কাঁদামাটি আর পানিতে একাকার হয়ে পথচারীসহ যানবাহন চলাচলে অযোগ্য হয়ে যায়। ফলে অসহনীয় দূর্ভোগের সৃষ্টি হয়। এ ঘটনার প্রতিবাদ জানাতে বিক্ষুব্ধ গ্রামবাসীরা বুধবার দুপুরে রাস্তায় ধানের চারা লাগায়।নশরতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক খন্দকার বলেন, রাস্তাটির জন্য আবেদন করে চাহিদাপত্র পাঠিয়েছি। বরাদ্দ এলে রাস্তাটি করে দেয়া হবে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান জানান, রাস্তার বিষয়টি জানা নেই। তবে রাস্তাটি যদি এলজিইডির আওতায় হয় তাহলে জনদুর্ভোগ লাঘবে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে রাস্তাটি করে দেয়া হবে। আর যদি আওতার বাহিরে হয় তাহলে উপজেলা পরিষদের মাধ্যমে রাস্তাটির সংস্কার কাজ করা হবে।

সান্তাহার ডটকম/ ১৫ জুলাই ২০২০ইং /এমএম