দৈনিক সান্তাহার

বিয়ে করতে গিয়ে পালালো বরযাত্রী

Biye-02সান্তাহার ডেস্ক:: বাল্য বিয়ে করতে গিয়ে পালিয়ে গেছে বর ও বরযাত্রীরা। পক্ষান্তরে আগামী দুই বছর মেয়ের বিয়ে দেবেন না মর্মে মুচলেকা দিয়েছে কনের বাবা।
জানা গেছে, গত বৃহস্পতিবার উপজেলার কুন্দুগ্রাম ইউনিয়নের কড়ই গ্রামের বাসিন্দা জলিল হোসেনের ছেলে প্রবাস ফেরত মোস্তাকিন হোসেনের সাথে একই এলাকার তিলোছ ইসলামপুর (শিববাটি) গ্রামের বাসিন্দা মোজাহার হোসেনের মেয়ে তিলোচ ইসলামপুর দাখিল মাদ্রাসার দশম শ্রেনির ছাত্রী মিনা পারভীন (১৬) এর সাথে বিয়ে দেয়ার দিন ধার্য ছিল বৃহস্পতিবার বিকালে। বাল্য বিয়ের এখবর পেয়ে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম ও উপজেলা সহকারি কমিশনার(ভুমি) মাহমুদা পারভীন ভ্রাম্যমান আদালত গঠন করে কনের বাবার বাড়িতে অভিযান চালায়।
ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে বর ও বরযাত্রী সবাই বিয়ের আসর ছেড়ে পালিয়ে রক্ষা পায়। এদিকে বাল্য বিয়ের আয়োজন করায় ভ্রাম্যমান আদালত কনের বাবাকে ভৎসনা করেন এবং আগামী দুই বছরের পুর্বে মেয়ের বিয়ে দেবেন না মর্মে মুচলেকা লিখে নেয়। ঘটনাটি এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি করেছে। এ ব্যাপারে যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

>> সান্তাহার ডটকম/ইএন/১৬ এপ্রিল ২০১৭ইং