দৈনিক সান্তাহার

সান্তাহারে করোনা সন্দেহে মৃত ব্যক্তির দাফন করলেন ইউএনও

 

সান্তাহার ডেস্ক :: বগুড়ার আদমদীঘির সান্তাহারে করোনা উপসর্গ নিয়ে নিজাম উদ্দীন (৫০) নামে এক গার্মেন্টস কর্মীর মৃত্যু হয়েছে। রবিবার রাতে ঢাকা ফেরত ওই ব্যক্তি জ্বর নিয়ে মারা যান। মৃত নিজাম সান্তাহার ইউনিয়নের উথরাইল গ্রামের খয়বরের ছেলে। স্থানিয়রা জানান, রবিবার দিবাগত রাতে কর্মস্থল ঢাকা থেকে জ্বর নিয়ে গ্রামের বাড়িতে আসেন। বাড়িতে ফিরে দুই ঘন্টার ব্যবধানে ওই রাতেই তিনি মৃত্যু বরণ করেন।

উপজেলা দাফন-কাফন কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম আব্দুল্লাহ্ বিন রশিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, স্বাস্থ্যবিধি অনুসারে করোনা সন্দেহে মৃত ব্যক্তির লাশ দাফন করা হয়েছে। সোমবার দুপুরের দিকে জানাজা শেষে পারিবারিক করবস্থানে তাকে দাফন কার্য সম্পূর্ণ করা হয়। এসময় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগসহ দাফন-কাফন কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। মৃত ব্যক্তির নমুনার ফলাফল এলে বোঝা যাবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, সোমবার সকালে মৃত ব্যক্তিসহ তার পরিবারের ৬জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে উপসর্গ হিসেবে মৃত ব্যক্তির শুধু জ্বর ছিলো, তবে তিনি আক্রান্ত হয়েছিলেন কিনা তা রিপোর্ট এলেই জানা যাবে। বর্তমানে মৃত ব্যক্তির পরিবারের ৬জনকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

সান্তাহার ডটকম / ১৫ জুন ২০২০ইং / এমএম