সান্তাহারের বাহিরে

আদমদীঘিতে করোনা জয় করে বাড়ি ফিরলেন পুলিশ সদস্য

সান্তাহার ডেস্ক :: করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরলেন আদমদীঘির পুলিশ কনস্টেবল আহসান হাবীব। শনিবার রাত ৮টার পর তাকে ছাড়পত্র দেয়া হয়। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিক আমিন কাজল সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরপর দু’বার আহসান হাবীবের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় ছাড়পত্র দেয়া হয়। গত ১৬ এপ্রিল বৃহস্পতিবার রাত ৯টায় পুলিশ কনস্টেবল আহসান হাবীবকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশে কর্মরত আছেন।

সে পুলিশ সদস্য জ্বর ও সর্দি-কাশি নিয়ে গত ১২ এপ্রিল ঢাকা থেকে মোটরসাইকেল চালিয়ে তার গ্রামের বাড়ি আদমদীঘি উপজেলার নশরতপুরের শাঁওইলে আসেন।
পরদিন ১৩ এপ্রিল স্বাস্থ্য বিভাগের কর্মীরা তার দেহ থেকে নমুনা সংগ্রহ করে। সংগৃহীত নমুনা রাজশাহীতে পাঠানোর হয়।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যার পর পরীক্ষা রিপোর্টে ওই পুলিশ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়। এরপর তার পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হয়। তবে সবার ফলাফল নেগেটিভ আসলেও আহসান হাবীবের নানা শ্বশুরের ফলাফল করোনা পজিটিভ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার অবস্থা উন্নতির দিকে।

আহসান হাবিব জানান, তিনি সুস্থ আছেন, করোনা যুদ্ধ জয় করে বাড়ি ফিরতে পেরে আনন্দিত। সচেতনতা দিয়ে নিজেকে ও পরিবারকে করোনা থেকে মুক্ত রাখা সম্ভব। রোববার (২৬ এপ্রিল) দিনের বেলা ফেসবুকে লাইভে এসে নিজের কথা তুলে ধরবেন তিনি।

সান্তাহার ডটকম/২৬ এপ্রিল ২০২০ইং/ইএন