সান্তাহারের বাহিরে

আদমদীঘিতে বিনামূল্যে প্রণোদনা নিলেন কৃষকরা

তরিকুল ইসলাম জেন্টু :: আদমদীঘিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ‘২০১৯-২০ অর্থবছরে খরিপ-১/২০২০-২১ মৌসুমে প্রণোদনা কর্মসূচী’র আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষি অফিস চত্বরে ৬শ’ ১০ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। দেশে করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতি বিবেচনা করে উপজেলা নির্বাহী অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানটি সংক্ষিপ্ত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু। অন্যদের মধ্যে ছিলেন আদমদীঘি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী, এসএপিপিও সাইফুল ইসলাম, সংশ্লিষ্ট ব্লকের এসএএও মিজানুর রহমান, আব্দুল কুদ্দুস ও খাদেমুল মাসুদসহ অনেকে।

সামাজিক দূরত্ব বজায় রেখে চলতি বছর প্রণোদনা কর্মসূচি আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে ৫ কেজি ধান বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং ১০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মধ্যে বিনামূল্যে ০.২০০ কেজি পেঁয়াজ বীজ ও ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

সান্তাহার ডটকম/১৭ এপ্রিল ২০২০ইং/ইএন