দৈনিক সান্তাহার

আদমদীঘিতে বাড়ছে আক্রান্ত, কমছে না দূরত্ব

সান্তাহার ডেস্ক :: বগুড়ার আদমদীঘিতে ক্লিনিকের চিকিৎসক, নার্স ও ওষুধ কম্পানির প্রতিনিধিসহ একই দিনে পাঁচজন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২১ জনে। এমন পরিস্থিতিতে বেশির ভাগ মানুষই মানছে না সামাজিক দূরত্ব, নেই স্বাস্থ্যবিধির তোয়াক্কা।

সরেজমিনে উপজেলার সান্তাহার পৌর শহরে ঘুরে দেখা গেছে, কাঁচাবাজার ও বস্ত্রবিতানসহ বেশ কিছু মার্কেটে প্রতিদিন প্রচুর মানুষের আনাগোনা। সামাজিক দূরত্ব বজায় না রেখে দোকানগুলোতে গাঘেঁষে দাঁড়িয়ে পণ্য কিনছেন তারা। এসব ক্রেতাদের অনেকের মুখে মাস্ক তো নেই, এমনকি বেশির ভাগ দোকানের বিক্রয়কর্মীদের হাতে গ্লাভস ও মুখে মাস্ক নেই। যাদের মাস্ক আছে তারা সেটি নাক-মুখ থেকে নামিয়ে গলায় ঝুলিয়ে রেখেছেন।

বেশ কয়েকজন সচেতন ক্রেতারা বলছেন, মার্কেট ও কাঁচাবাজারে যেভাবে মানুষের আনাগোনা তাতে সামাজিক দূরত্ব মানার বালাই নেই। এভাবে চলতে থাকলে কোনোভাবেই করোনা সংক্রমণ ঠেকানো সম্ভব নয়। প্রশাসনের এ বিষয়ে নজর দেওয়া উচিত।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ দেওয়ান শুক্রবার সকালে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৩১ মে আদমদীঘি সুরমা ক্লিনিকের ডাক্তার, নার্সসহ চারজন ও গত তিন দিন আগে একজনের নমুনা পাঠানো হয় বগুড়া শজিমেক হাসপাতালে। বৃহস্পতিবার রাতে তাদের করোনা পরীক্ষার রিপোর্ট পজিভিট আসে। নতুন করে আরো পাঁচজন আক্রান্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা ২১ জনে দাঁড়ায়। তবে ১৩ জন সুস্থ হয়েছেন।

সান্তাহার ডটকম / ১২ জুন ২০২০ইং/ এমএম

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *