দৈনিক সান্তাহার

আদমদীঘির মহাসড়কে যাত্রী ছাউনিগুলো অরক্ষিত

তরিকুল ইসলাম জেন্টু :: বগুড়া-নওগাঁ মহাসড়কের আদমদীঘি উপজেলা এলাকায় অবস্থিত অধিকাংশ যাত্রী ছাউনি সংস্কার না করা, অরক্ষিত ও বেদখল হওয়াই যাত্রী সাধারন ছাউনিতে ঠাই পাচ্ছে না।

যাত্রী সাধারনের ছাউনিতে ঠাঁই না মেলায় সড়কের পার্শ্বে ঘন্টার পর ঘন্টা রোদে কিংবা বৃষ্টিতে ভিজে বাসের জন্য অপেক্ষা করতে হচ্ছে। এদিকে কর্তৃপক্ষের কোন নজরদারী না থাকায় একদিকে যেমন বেদখল হচ্ছে, অন্যদিকে যাত্রী ছাউনির সকল সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন যাত্রী সাধারন।

জানা যায়, বগুড়া-নওগাঁ সহাসড়কের আদমদীঘি বাসস্ট্যান্ড, উপজেলা পরিষদের সামনে, মুরইল বাস্ট্যান্ডসহ বিভিন্ন গুরুত্বপূর্ন বাসস্ট্যান্ড এলাকায় যাত্রী সাধারনের বাসের জন্য অপেক্ষা করতে বসার আসনসহ যাত্রী সেবার লক্ষ্যে প্রায় ৩০ বছর আগে বগুড়া জেলা পরিষদ ও উপজেলা পরিষদের অর্থায়নে এসসব যাত্রী ছাউনি নির্মান করা হয়। সে সময় বাস যাত্রী নারী-পুরুষ নির্মিত যাত্রী ছাউনি গুলোতে বাসের জন্য অপেক্ষা করতেন।

যাত্রীরা রোদ বৃষ্টি থেকে রক্ষার অনেক সুবিধা এবং বয়স্ক নারী পুরুষ ও শিশুদের জন্য আরাম আয়েশ করে আসন গুলোতে বসার সুযোগ পেতেন। প্রায় ১২ বছর যাবত এই এলাকার অধিকাংশ যাত্রী ছাউনি গুলো আর যাত্রী সাধারনের সুবিধার জন্য ব্যবহৃত হচ্ছেনা। সেখানে আর যাত্রীরা পায়না বসা কিংবা দাঁড়িয়ে থাকার ঠাঁই।

অধিকাংশ যাত্রী ছাউনির ছাদ ও পলেস্তারা চটে অরক্ষিত থাকায় এবং দীর্ঘদিন সংস্কার না করায় ভেঙ্গে পড়তে শুরু করেছে। আর এ সুযোগে এই সব যাত্রী ছাউনি এক শ্রেনীর লোক জবর দখল করে তাদের বিভিন্ন ধরনের ব্যবসা দেদারছে চালাচ্ছেন। যাত্রীরা এলেও তাদের বসা কিংবা দাঁড়ানোর মিলছেনা ঠাঁই।

ফলে বাস যাত্রীরা এখন আর কোন সেবাই পাচ্ছে না মহাসড়কের যাত্রী ছাউনি থেকে। সরেজমিনে তদন্ত করে অবিলম্বে যাত্রী ছাউনি গুলো দখলমুক্ত করে সংস্কার করার জন্য ভোক্তভুগি মহল প্রশাসনের নিকট দাবি জানান।

সান্তাহার ডটকম/এমএম/২৮ সেপ্টেম্বর ২০১৯ইং

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *