প্রয়োজনীয় সেবা

এসএসসির রেজাল্ট জানা যাবে যেভাবে

SSC santahar

আজ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল বুধবার প্রকাশ করা হবে। দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে করে মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। দুপুর ২টা থেকে ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।
সারাদেশের পরীক্ষার্থীদের মতো আমাদের সান্তাহারের পরীক্ষার্থীদেরও রেজাল্ট প্রকাশ পাবে আজ। সান্তাহার ডটকম এর পক্ষ থেকে অগ্রীম অভিনন্দন। তোমাদের পথ চলা আরো সুন্দর ও সহজ হোক এমন কামনা করি। দেশ ও দশ সঙ্গে সান্তাহার গর্বিত হোক তোমাদের রেজাল্টে।
তোমাদের রেজাল্ট সহজে নিজের পদ্ধতিগুলো ব্যবহার করে জানতে পারবে। আর যাদের পরীক্ষার্থী আছে তারাও এই পদ্ধতি ব্যবহার করতে পারেন। নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ছাড়াও মোবাইল ফোন ও ইন্টারনেটের মাধ্যমে ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।
>> যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে। SSC/DAKHIL লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।
>> শিক্ষা বোর্ডগুলোরওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd থেকেও পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোও এই ওয়েবসাইটে গিয়ে ফলাফল ডাউনলোড করতে পারবে। বোর্ড থেকে ফলাফলের কোনো হার্ডকপি সরবারহ করা হবে না।
>> ফলাফল প্রকাশের পর মোবাইল অপারেটর টেলিটক থেকে আগামী ১২ থেকে ১৮ মে পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে। ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইযেন্টিফিকেশন নম্বর) দেয়া হবে। আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

সান্তাহার ডটকম/সান্তাহার ডটকম টিম/১১-মে-২০১৬ইং

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *