সান্তাহারের বাহিরে

কুন্দ্রগ্রামের কাথলায় কিশোর তরুণ ও যুবকের স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

সান্তাহার ডেস্ক :: আদমদীঘি উপজেলার কুন্দ্রগ্রাম ইউনিয়নের কাথলা গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া রাস্তাটিতে সামান্য বৃষ্টিতেই কাদা হয়ে যায়। যানবাহন ও মানুষের চলাচলে হয় ভোগান্তি। রাস্তাটি পাকা করার জন্য স্থানীয়রা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে অসছেন। তবে স্থানীয় জনপ্রতিনিধিরা কথা দিলেও তা বাস্তবায়ন হয়নি। কবে হবে তারও নিশ্চয়তা নেই। এ অবস্থায় গ্রামবাসীর দুর্ভোগ কমাতে নিজেদের উদ্যেগে রাস্তাটি সংস্কারে নামেন এলাকার কিশোর-তরুণ ও যুবকরা। সংস্কার কাজ শুরুর পর রাস্তা থেকে পানি নিস্কাশনের ব্যবস্থা করা হয়। সরিয়ে ফেলা হয় কাদা মাটি।

সংস্কার কাজে অংশ নেয়া ওই এলাকার যুবক আহসান হাবিব, জাহিদ হাসান, ফিরোজ সরদার ও রাহিম রবিবার দুপুরে এ প্রতিবেদককে জানান, কাথলা, চেচুয়া ও তেতুলিয়াসহ বেশ কয়েকটি গ্রামের শিক্ষার্থীরা এবং জনসাধারণ এই রাস্তা দিয়ে চলাচল করে থাকেন। বৃষ্টি হলে চরম দূর্ভোগ পোহাতে হয় এসব মানুষের। অথচ এই গ্রামের সন্তান মরহুম মোহাম্মদ আলী সরদার ছিলেন তৎকালীন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক।

এই নেতাকে স্মরণ করেও কেউ এ গ্রামের দুর্ভোগ লাঘবে এগিয়ে আসছেনা। ফলে এক প্রকার বাধ্য হয়ে দুই কিলোমিটার দীর্ঘ রাস্তাটি এলাকার কিশোর-তরুণ ও যুবকরা মিলে চলাচলের উপযোগী করা হয়। এব্যাপারে কুন্দ্রগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম বেলাল হোসেনের মুঠফোনে একাধিকবার ফোন দিয়েও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।আদমদীঘি উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান বলেন, নতুন রাস্তার জন্য চাহিদা দেয়া হয়েছে। তবে মানুষের দূভোর্গ কমাতে কাচা রাস্তাটি সংস্কার করে দেয়ার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বলা হয়েছে।

সান্তাহার ডটকম/০২ জুলাই ২০২০ইং /এমএম

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *