দৈনিক সান্তাহার

চাকরি বাঁচতে সান্তাহার থেকে আবারো ঢাকার পথে

সান্তাহার ডেস্ক :: করোনা ভাইরাসের কারণে দেশে গণপরিবহন বন্ধের মধ্যেও গার্মেন্টস খোলার কথায় সান্তাহার থেকে পণ্যবাহী ট্রাক যোগে ২৫০ কিলোমিটার দূরে ঢাকার পথে রওনা দিয়েছে শত শত গার্মেন্টস শ্রমিকরা। শনিবার সকালে সান্তাহার পশ্চিম ঢাকা রোডের তিনমাথা মোড় এলাকায় অন্তত অর্ধশতাধিক গার্মেন্টস শ্রমিককে ঢাকার দিকে যেতে ট্রাকে ওঠতে দেখা যায়।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ট্রেন-বাসসহ সব ধরনের গণপরিবহন বন্ধ থাকায় কৌশলে ঢাকা পৌঁছাতে ট্রাক ছাড়া আর কোনো উপায় খুঁজে পাননি তারা। তাই ট্রাকের উপর ভরসা করেই তারা পাড়ি দিতে নেমেছেন দীর্ঘপথ।

সান্তাহার ঢাকা রোডে কথা হয় সাব্বির হোসেন নামের এক পোশাক কর্মীর সঙ্গে তিনি জানান, করোনা ভাইরাসের ভয়ের চাইতে গার্মেন্টসের চাকরি হারানোর ভয় বেশি তাদের। তাছাড়া গার্মেন্টস খোলার কথা। উপরোন্ত গার্মেন্টেসে যদি পৌঁছাতে না পারলে হয়তো চাকরি থাকবে না। অনেকটা বাধ্য হয়েই ঢাকার উদ্দেশে রওনা হয়েছি।

এদিকে, উপজেলার সান্তাহার পৌর এলাকায় করোনা ঝুঁকি এড়াতে শহরের প্রাণ কেন্দ্রে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে শহরের গুরুত্বপূর্ণ্য পয়েন্টে অভিযান পরিচালনা করা হচ্ছে। করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুসারে প্রতিনিয়ত কাজ করছেন তারা।

সান্তাহার পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আব্দুল ওয়াদুদ বলেন, করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে, দেশ ও দেশের মানুষকে বাঁচানোর জন্য সরকারের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে আমরা কাজ করে যাচ্ছি। তবে এমন পরিস্থিতিতে সবার ঘরে থাকা উচিত।

সান্তাহার ডটকম/৫ এপ্রিল ২০২০ইং/ইএন

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *