দৈনিক সান্তাহার

জীবনের মায়া ত্যাগ করে মানবিকতার হাত বাড়িয়েছেন আদমদীঘির ইউএনও আব্দুল্লাহ বিন রশিদ

তরিকুল ইসলাম জেন্টু :: করোনাকালে আদমদীঘি উপজেলাবাসী ইউএনওকে তাদের বিপদের বন্ধু হিসেবে সবসময় পাশে পাচ্ছেন। আক্রান্তদের হাসপাতালে পাঠানো, হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা, করোনায় মৃতদের দাফন-সৎকার, মোবাইলে অসহায় কর্মহীন মানুষের ফোন পেয়ে গোপনে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়াসহ নানা ধরণের কাজ করে করোনাকালে মানবিকতার এক অনন্য নজির স্থাপন করেছেন ইউএনও একেএম আব্দুল্লাহ বিন রশিদ। আর এ কারণে প্রতিদিন ঘুম থেকে উঠেই উপজেলাবাসী অন্যরকম এক মানবিক প্রশাসনকে দেখতে পাচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ জানান, উপজেলার মানুষের পাশে থেকে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করা, অসহায়দের পাশে দাঁড়ানো, উপজেলা প্রশাসনের সেবার মান পরিবর্তনসহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখায় তার মূল লক্ষ্য ও উদ্দেশ্য। করোনাকালে কর্মহীন হয়ে পড়া উপজেলার অসহায় ও দুস্থ ১১ হাজার ২০০ পরিবারকে ১১২ টন চাল, ৩ হাজার ১২৭ জনকে ৫ লাখ ৩১ হাজার টাকা ও শিশু খাদ্যের জন্য ১ লাখ ২৮ হাজার ৪০০ টাকা সহায়তা প্রদান করা হয়েছে। এ ছাড়া উপজেলায় খাদ্য বান্ধব কর্মসূচীর মাধ্যমে ৮ হাজার ৫০৫ জন, ওএমএস ১ হাজার ৮০০ জন, ভিজিডির ১ হাজার ৯৭৪ জন মানুষের মাঝে চাল বিতরণ করা হয়। পাশাপশি অসহায় ও ছিন্নমুল মানুষ খুঁজে খুঁজে তাদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। করোনা আক্রান্ত ব্যক্তিদের উপজেলা দাফন-কাফন কমিটির মাধ্যমে দাফন-সৎকার কাজ সম্পূর্ণ করা। উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষায় পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লাভসসহ অন্যান্য সুরক্ষা সামগ্রী সরবরাহ করা হয়েছে।

তিনি আরো জানান, করোনা মোকাবিলায় উপজেলার প্রতিটি এলাকায় সচেতনতার জন্য মাইকিং ও লিফলেট বিতরণ, সামাজিক দূরত্ব বজায় রাখা, বাজারের দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতি ঠেকানো, জীবাণুনাশক স্প্রে করা, হাটবাজারে শারীরিক দূরত্ব বজায় রাখতেও কাজ করছেন। বিদেশ ও ঢাকাসহ দেশেরে বিভিন্ন স্থান থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে রাখা ও বাড়ি বাড়ি গিয়ে পরামর্শ প্রদান এবং করোনা উপসর্গ নিয়ে মৃত ৪ ব্যক্তির মরদেহ দাফন কাজ ইতোমধ্যে সম্পন্ন করেছেন। তাছাড়া ওএমএস, টিসিবি পণ্য সঠিকভাবে সরবরাহে সার্বক্ষণিক নজর রাখতেন। করোনা আক্রান্তদের খোঁজখবর রাখা, মসজিদে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা, ত্রাণ বিতরণে সব জায়গায় সহযোগিতা, পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার কাজও করেন। জীবনের মায়া ত্যাগ করে মানবিকতার হাত বাড়িয়ে দিয়ে তিনি রাত-দিন অক্লান্ত পরিশ্রম করায় মানুষের আস্থা ও ভালোবাসা কুড়িয়েছে আদমদীঘি উপজেলা প্রশাসন।

সান্তাহার ডটকম /২৫ জুন ২০২০ইং/ইএন

Error type: "Forbidden". Error message: "The request cannot be completed because you have exceeded your quota." Domain: "youtube.quota". Reason: "quotaExceeded".

Did you added your own Google API key? Look at the help.

Check in YouTube if the id UCAJw84cmzl9cPVjW9ukd6Fw belongs to a channelid. Check the FAQ of the plugin or send error messages to support.