দৈনিক সান্তাহার

বিকালে সান্তাহার স্টেডিয়ামে জনসভা

janasobhaসান্তাহার ডেস্ক:: বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত বগুড়ায় চলতি মেয়াদে দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ রোববার বিকালে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার স্টেডিয়ামের জনসভাকে কেন্দ্র করে গোটা শহরেই উৎসবের আমেজ বিরাজ করছে। এ সফরে দেশের প্রথম সৌরবিদ্যুৎচালিত বহুতল খাদ্য গুদামের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ ছাড়া বগুড়াবাসীর জন্য উপহার হিসেবে আরও ১৬ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

বগুড়া শহর ও আদমদীঘি উপজেলা ঘুরে দেখা গেছে, শেখ হাসিনার আগমন উপলক্ষে দলীয় নেতাকর্মীদের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। বর্ণিল সাজে সেজেছে সান্তাহার স্টেডিয়াম। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। জংশন শহর সান্তাহার ছাড়াও আশপাশের উপজেলা এবং পার্শ্ববর্তী জেলা নওগাঁ ও জয়পুরহাটের উপজেলাগুলোতেও জনসভার আমেজ ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে।

নেতাকর্মীরা জানান, ২০১৫ সালের ১২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বগুড়ায় সফরে এসেছিলেন। ওই সময় তিনি ৮টি প্রকল্প বাস্তবায়নের ঘোষণা দিয়েছিলেন। এবারও তিনি ১৬টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ ছাড়া দেশের প্রথম সৌরবিদ্যুৎচালিত সান্তাহার অত্যাধুনিক বহুতলবিশিষ্ট খাদ্য গুদামের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ব্যাপারে খাদ্য গুদাম নির্মাণ প্রকল্পের পরিচালক উপসচিব প্রকৌশলী গোলাম মোস্তফা জানান, জাপানের দাতাসংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এ প্রকল্পে বড় ধরনের অর্থায়ন করেছে। সব মিলিয়ে ৩০০ কোটি টাকা ব্যয়ে দেশে প্রথম নির্মিত হয়েছে শীতাতাপ নিয়ন্ত্রিত এ ধরনের বহুতল খাদ্য গুদাম। ২৫ হাজার টন ধারণ ক্ষমতার এ মাল্টিস্টোরেজ ওয়ারহাউস গ্রেইন সাইলো নির্মিত হয়েছে ‘সান্তাহার খাদ্যশস্য সাইলো’ ক্যাম্পাসে।

এর আগে ১৯৬৯ সালে নির্মিত খাদ্যশস্য (গম) সাইলোর ধারণ ক্ষমতাও ২৫ হাজার টন। সে সময় জমি ক্রয়সহ ২৩ তলার সমান উচ্চতার ২টি ও ২৫ তলার সমান ১টি ভবনসহ সব অবকাঠামো নির্মাণে ব্যয় হয়েছিল ৪০ লাখ ৪০ হাজার ৬৫ মার্কিন ডলার।

প্রধানমন্ত্রী বেলা ১১টায় বগুড়া পৌঁছার কথা রয়েছে। তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে নন্দীগ্রাম উপজেলা কমপ্লেক্স ভবন, সোনাতলার বয়ড়া কারিগরি স্কুল অ্যান্ড কলেজ চত্বরে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র, গাবতলীতে মোস্তাফিজার রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় চত্বরে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র, শাজাহানপুর থানা ভবন, শাজাহানপুরের সুলতানগঞ্জ হাইস্কুলে দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল, শিবগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, নন্দীগ্রাম মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং সোনাতলার সিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম প্রকল্পের উদ্বোধন করবেন।

এ ছাড়া বগুড়া প্রেসক্লাব ভবন ও শাজাহানপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, দুপচাঁচিয়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, গাবতলী খৈলসাকুড়ি ব্রিজ, একই উপজেলার জয়ভোগ ব্রিজ, সারিয়াকান্দিতে হাটফুলবাড়ী ব্রিজ, কৃষিপণ্য বাজারজাতকরণে গ্রামীণ যোগাযোগ উন্নয়ন প্রকল্পের আওতায় সোনাতলাতে ১০ কিলোমিটার ও সারিয়াকান্দিতে ১০ কিলোমিটার রাস্তা নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন তিনি। পরে বিকাল ৩টায় সান্তাহার স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফর নিয়ে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাস খান রাজু জানান, সান্তাহার পৌর শহরকে প্রশাসনিক থানা ঘোষণা, সান্তাহার পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীতকরণ, সান্তাহার ২০ শয্যা হাসপাতাল চালুকরণ, সান্তাহার জংশন স্টেশনকে আধুনিকায়ন, সান্তাহার বিপি উচ্চবিদ্যালয় সরকারিকরণ, সান্তাহার থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন চালু, রেলের জমিতে ইপিজেড স্থাপন, রক্তদহ বিল খনন ইত্যাদি বিষয়গুলো প্রধানমন্ত্রীর কাছে দাবি হিসেবে উত্থাপন করা হবে।এদিকে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বগুড়ার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।

সূত্র: আমাদের সময়
আলী আসিফ শাওন ও প্রদীপ মোহন্ত, বগুড়া থেকে

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *