আপডেট দৈনিক সান্তাহার সান্তাহারের বাহিরে

সান্তাহারে সিহাব হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

বগুড়া আদমদীঘির সান্তাহার ইউনিয়নের দমদমা গ্রামে চাঞ্চল্যকর সিহাব হত্যা মামলার প্রধান আসামি আবু সালেকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার দুপুরে জেলা সিআইডি কার্যালয় সূত্র বিষয়টি নিশ্চিত করা হয়েছে। রোববার রাত সাড়ে ৮টায় আবু সালেকে নিজবাড়ী গণিপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

জেলা সিআইডি সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত আবু সালেহ’র ভাই বিপুল এর সাথে ভিকটিম সিহাব, প্রহরসহ তাদের বন্ধুদের স্থানীয় রক্তদহ বিলে গোসল করা ও গাছের আমপাড়া নিয়ে বিবাদ হয়। একপর্যায়ে ভিকটিম সিহাব আসামি বিপুলকে চড়-থাপ্পড় মারে। বিষয়টি আসামি বিপুল তার ভাই শিবলুসহ অন্যান্য আসামিদের জানায়। তখন আসামি আবু সালে বিষয়টি এলাকাভিত্তিক ইজম তৈরি করে প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করে। ২০২০ সালের ২ আগস্ট ভিকটিম সিহাবসহ তার আত্নীয়-স্বজন রক্তদহ বিলে বেড়াতে গেলে আসামি আবু সালের হুকুমে আসামি শিবলু ধারালো চাকু দিয়ে সিহাব, প্রহর ও জাকিরদের’কে কুপিয়ে মারাত্নক জখম করে। গুরুতর আহত সিহাব’কে হাসপাতালে নেয়ার পথে মারা যায়।

পরবর্তীতে সিহাবের পিতা বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে ২০২০ সালের ৩ আগস্ট আদমদীঘি থানায় মামলা দায়ের করে। মামলার তৎকালীন তদন্তকারী কর্মকর্তা তদন্ত করে এজাহারনামীয় ৭ জন আসামিকে অব্যাহতির আবেদন করে আদালতে পুলিশ রিপোর্ট দাখিল করেন। দাখিলকৃত পুলিশ রিপোর্টের বিরুদ্ধে বাদী বিজ্ঞ আদালতে নারাজীর আবেদন করেন। বাদীর নারাজীর আবেদন আদালত গ্রহণ করে মামলাটি অধিকতর তদন্তের জন্য সিআইডি বগুড়া জেলাকে আদেশ প্রদান করেন।

মামলাটি বগুড়া জেলা সিআইডির পুলিশ পরিদর্শক সাইদুল আলম তদন্তের দায়িত্ব পান। তদন্তকারী কর্মকর্তা সিআইডি বগুড়া জেলার বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কাউছার সিকদারের দিক-নির্দেশনায় রবিবার (২৪ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে সিহাব হত্যা মামলার প্রধান আসামী আবু সালে’কে নিজবাড়ী গণিপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করেন।

পুলিশ পরিদর্শক সাইদুল আলম জানান, গ্রেফতারকৃত আসামিকে সিআইডি বগুড়া জেলার একটি টিম জিজ্ঞাসাবাদ করছে।