দৈনিক সান্তাহার

সান্তাহারে অসহায়দের ঈদ সামগ্রী বিতরণ

Santahar Pic 2ঈদের খুশি ভাগাভাগি ও মলিন মুখে হাসি ফোটানোর উদ্দেশ্যে অসহায় ও ভিক্ষুকদের মাঝে সেমাই-চিনি ও দুধ বিতরণ করেছে সান্তাহার পৌর শহরের ‘গ্লাস’ নামের একটি সেচ্ছাসেবী প্রতিষ্ঠান।
জানা গেছে, সান্তাহার পৌর শহরের সাঁতাহার এলাকায় অবস্থিত গ্রীন লাইট এ্সোসিয়েশন অব সোস্যাল সার্ভিস গ্লাস নামক সেচ্ছাসেবী প্রতিষ্ঠান প্রতিবারের মত গত শনিবার সকাল ১০টায় সংগঠনের নিজস্ব কার্যালয়ে পৌর এলাকা ও আশপাশের গ্রামের প্রায় তিনশ’ জন অসহায় ও ভিক্ষুকদের মাঝে সেমাই-চিনি ও দুধ বিতরণ করেন। শহরের পূর্ব ঢাকা রোড এলাকায় অবস্থিত বাণিজ্যিক প্রতিষ্ঠান আর্থ কর্পোরেশনের সার্বিক সহযোগীতায় এই কার্যক্রম পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ। গ্লাসের প্রতিষ্ঠাতা সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমাই-চিনি বিতরণ অনুষ্ঠানে অনন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক কাঞ্চন খাঁন, সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক তারিক হাসান তুষার, তপন কুমার, শিক্ষক সাইফুল ইসলাম, আখি, লিপি, অনৈক, জয়, জামাল, খলিল।
অপরদিকে, স্টুডেন্টস্ কমিউনিটি সান্তাহার (এসসিএস) নামক প্রতিষ্ঠান শনিবার বেলা ১১টায় বিপি স্কুল প্রঙ্গনে পৌর শহরের সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করেছেন। ‘নতুন কিছু করাই তারুন্যের ধর্ম’ এই শ্লোগানে ওই সংগঠন ২৫০ সুবিধা বঞ্চিত শিশুকে ঈদবস্ত্র বিতরণ ছাড়াও অতি দরীদ্র ১০ শিশুর মাঝে নগদ ১০ হাজার টাকা বিতরণ করে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিপি উচচ বিদ্যালয়ে প্রধান শিক্ষক তালুকদার মোঃ আহসানউল্লাহ্, বিশেষ অতিথি ছিলেন, ওই বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মতিন তালুকদার এবং সান্তাহার মহিলা কলেজের শিক্ষক মোঃ মাসুদ রানা।
সান্তাহার ডটকম/ইএন-৬ জুলাই ২০১৬