দৈনিক সান্তাহার

সান্তাহারে জুয়ায় হেরে রিক্সা বন্ধক

Riksha Santahar (2)নাম আর ঠিকানা গোপন থাকুক। কোনো কারণ ছাড়ায় আমরা নাম আর ঠিকানা গোপন রাখছি যাকে নিয়ে সংবাদ পরিবেশন তার সম্পর্কে।
সেই মাদকাসক্ত ব্যক্তি পেশায় রিক্সা চালক; থাকেন সান্তাহারের কোনো একটি গ্রামে। নেশা তার তাসে আর তাসের জুয়ায়। বাড়ি থেকে বের হোন রিক্সা চালানোর কথা বলে কিন্তু সান্তাহারে আসার পর বসে যান বিভিন্ন স্থানে চলা জুয়ার আসরে। কখনো আবার চলে যান সান্তাহারের পাশ্ববর্তী সব জায়গাতে। তবে লক্ষ্য একটাই জুয়া খেলা। একদিন জিতলে হারেন চারদিন। এভাবেই চলছে তার খেলা, তার হার এবং জিত। কয়েকদিন আগে সান্তাহারের একটি জুয়ার স্পটে তিনি খেলাতে হারতে থাকেন সবকিছু। হারান সঙ্গে থাকা সব পুঁজি। শেষ পর্যন্ত চড়া সুদে বন্ধক রাখেন রুটি-রুজির অবলম্বন তার রিক্সাটি। কিন্তু বিধি বাম, রিক্সা বন্ধকের টাকাও হেরে যান আর বাড়ি ফেরেন খালি হাতে। সেই রিক্সাচালকে মত বহু মানুষ জুয়া খেলে হারছেন। বন্ধক রাখছেন অনেক কিছু। সাইকেল, রিক্সা, মোটরসাইকেল, মোবাইল এমন কি গায়ে থাকা দামি জামা-কাপড়ও।
জানা যায়, সান্তাহারে সাহেবপাড়া, সুইপার কলোনী, চা-বাগান, ইয়ার্ডকলোনী, রথবাড়ি, দৈনিক বাজার, নতুন বাজার, লোকো পশ্চিম ও পূর্ব কলোনী, মালগুদামসহ প্রায় ১৫/২০টি স্পটে চলে জুয়ার আসর। আর এসব আসরের খপ্পরে পড়ে বহু মানুষ পথে বসছে।
সান্তাহার ডটকম/সান্তাহার ডটকম টিম/০১-জুন-২০১৬ইং

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *