দৈনিক সান্তাহার

সান্তাহারে যৌতুকের দাবিতে গৃহবধূ মীম হত্যার প্রতিবাদে মানববন্ধন

 

সান্তাহার ডেস্ক ::   বগুড়ার সান্তাহারে গৃহবধূ মীম আক্তারকে (২০) যৌতুকের দাবিতে হত্যার প্রতিবাদে ও হত্যাকারিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে তার পরিবার ও পৌর এলাকাবাসী। বৃহস্পতিবার সকাল ১০টায় সান্তাহার পৌঁওতা ওয়ার্কসপ চত্বরে ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে নিহতের বাবা মোসলেম উদ্দীন, তার স্ত্রী ফরিদা খাতুন অভিযোগ করে বলেন, বগুড়ার দুঁপচাচিয়া উপজেলার গোবিন্দপুর গ্রামের তানসেন প্রামানিকের ছেলে ফজলে রাব্বীর সাথে আদমদিঘী উপজেলার সান্তাহার নামা পৌঁওতা গ্রামের মোসলেম উদ্দিনের মেয়ে মীম আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে আমার মেয়ের ওপর স্বামী ফজলে রাব্বী ও তার পরিবারের লোকজন নানা ভাবে অত্যাচার ও নির্যাতন চালিয়ে আসছিল।

ইতোমধ্যে বিভিন্ন ভাবে প্রায় ৭লাখ টাকা যৌতুক দেয়া হয়েছে। কিন্তু লোভি স্বামী আরো ৪০ হাজার টাকা যৌতুকের জন্য ২৮জুলাই দিবাগত রাতে পরিকল্পিত ভাবে মীমকে পিটিয়ে হত্যার পর আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে। এঘটনায় থানায় আমরা মামলা করতে গেলে তারা পুলিশকে ম্যানেজ করায় আমাদের হত্যা মামলা পুলিশ গ্রহন করেননি।মানববন্ধনে এঘটনার সুষ্ট তদন্ত সাপেক্ষে অপরাধিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়েরসহ প্রকৃত আসামীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান মীমের মা-বাবা ও অন্যান্য বক্তারা।

সান্তাহার ডটকম/ ০৬ আগস্ট ২০২০ইং /এমএম