দৈনিক সান্তাহার

সান্তাহারে ৮ চাঁদাবাজ গ্রেফতার

সান্তাহার ডেস্ক :: বগুড়া-নওগাঁ মহাসড়কে আদমদীঘিতে একটি সংগঠনের নামে বালুবোঝাই ট্রাক আটকিয়ে চাঁদাবাজি করার সময় পুলিশ ৮ জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে। রোববার ৩০ আগষ্ট মহাসড়কের সান্তাহার হবিরমোর এলাকা থেকে চাঁদা আদায়ের রশিদ ও টাকাসহ তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন উপজেলার ছোট আখিড়া গ্রামের আব্দুল কুদ্দুছের ছেলে ইলিয়াছ আলী (২৩), নুরুল ইসলামের ছেলে জুয়েল হোসেন (৫৩), কায়ছার আলীর ছেলে আব্দুল কুদ্দুস (৫৯), ডহরপুর গ্রামের ছামসুল হকের ছেলে আনিছুল হক নান্টু (৫৩), উপড়পোওতা গ্রামের জহির উদ্দিনের ছেলে ফেরদৌস আলী (৫৬), নসরতপুর কলেজ গেটের আব্দুল কুদ্দুসের ছেলে মামুন সরকার (৩৫), ইন্দইলের আব্বাস আলীর ছেলে এনামুল হক (৫৮) ও নওগাঁ সদর কুমুরিয়ার মফিজ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৩৫)।

সোমবার ৩১ আগষ্ট বিকেলে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় সান্তাহার পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিছুর রহমান বাদী হয়ে আদমদীঘি থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, বগুড়া-নওগাঁ মহাসড়কে সান্তাহার হবিরমোর এলাকায় একটি সংঘবদ্ধ চক্র আদমদীঘি, সান্তাহার রাণীনগর, তিলকপুর নির্মান সামগ্রী সরবরাহকৃত ব্যবসায়ী “বিসমিল্লাহিরা রহমানির রহিম” সমবায় সমিতি লিমিটেড নামের একটি সংগঠন খুলে দীর্ঘদিন যাবত বালুবোঝাই ট্রাক আটকিয়ে জোড়পূর্বক চাঁদা আদায় করে আসছিল।

রোববার ৩০ আগষ্ট বিকেলে হবিরমোরে বগুড়াগামী বালু বোঝাই দুটি ট্রাক পৌঁছিলে ওই সংগঠনের সদস্যরা ট্রাক দুটি আটকিয়ে চালক শিপন হোসেন ও আব্দুল মজিদের কাছ থেকে জোড়পূর্বক চাঁদা আদায় করে। এ সময় ট্রাক চালকরা থানায় অবহিত করার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে চাঁদা আদায়কারী ওই ৮ জনকে কৌশলে গ্রেফতার ও তাদের কাছ থেকে অবৈধ রশিদসহ আদায়কৃত চাঁদার ১ হাজার ৪০ টাকা উদ্ধার করে। ওসি জালাল উদ্দীন বিষয়টি নিশ্চিত করেন।

সান্তাহার ডটকম/২ সেপ্টেম্বর ২০২০ইং/এমএম