বিবিধ

সান্তাহার-রহনপুর নতুন রেলপথের দাবীতে মানববন্ধন

সান্তাহার ডেস্ক :: বগুড়ার আদমদীঘিতে সান্তাহার জংশন স্টেশন থেকে নওগাঁর ওপর দিয়ে নজিপুর হয়ে রহনপুর পর্যন্ত রেলপথের দাবীতে সান্তাহার স্টেশনের ৩ নাম্বার প্লাটফর্মে মানববন্ধন করেছে নওগাঁর সামাজিক সংগঠন একুশে পরিষদ।

গতকাল শনিবার বেলা ১১টায় শুরু হয়ে ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে একুশে পরিষদের সভাপতি এড. ডিএম আব্দুল বারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সান্তাহার পৌসভার সাবেক মেয়র ফিরোজ মোঃ কামরুল হাসান, একুশে পরিষদের সাধারন সম্পাদক এমএম রাসেল, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, ডাঃ এসএম শফি উদ্দিন, সহকারী অধ্যাপক মাসুদ রানা, রবিউল ইসলাম,সাবেক কাউন্সিলর আসলাম সিকদার প্রমুখ। বক্তারা মানববন্ধনে বলেন, ১৯৭৯ সালে বাংলাদেশ জাতীয় সংসদে এক বাজেট অধিবেশনে সান্তাহার-রহনপুর রেলপথ প্রকল্প নিয়ে ব্যাপক আলোচনা হয়। সে সময় এই রেলপথ প্রকল্প বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করা হলেও পরবর্তী সময়ে প্রস্তাবিত ওই প্রকল্পের আর অগ্রগতি হয়নি।

অবিলম্বে সান্তাহার-রহনপুর রেলপথটি নির্মানের জন্য জোর দাবী জানান। মানববন্ধনে বক্তারা আরো দাবী জানান, সান্তাহার জনশন স্টেশন উন্নত করতে হবে এবং পঞ্চগড় থেকে ঢাকা পর্যন্ত দুই সারির রেলপথ চালু করতে হবে। পঞ্চগড় থেকে ঢাকাগামী আন্ত:নগর ট্রেনের সান্তাহারে যাত্রা বিরতি দিতে হবে।

সান্তাহার ডটকম/এমএম/ ০৬ জুলাই ২০১৯ইং

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *