দৈনিক সান্তাহার

হাওরবাসীর জন্য এক মুঠো ভাত

Santahar Newsসান্তাহার ডেস্ক:: সান্তাহার শহরের স্বেচ্চাসেবী সংগঠন ‘সান্তাহার স্টুডেন্টস এসোসিয়েশন অব সোসাল সার্ভিস’সংগঠনের নেতৃবৃন্দ সমব্যথী হয়েছেন সবার আগে প্লাবিত সুনামগঞ্জ হাওরবাসীর জন্য। তারা সুনামগঞ্জ হাওড়ের মানুষের পাশে দাঁড়ানোর জন্য এবং অসহায় পরিবারের অন্তত এক মুঠো ভাতের যোগান দিয়ে বেঁচে থাকার শক্তি যোগাবার জন্য প্রানান্ত প্রচেষ্টা চালিয়েছে গত কয়েক দিন ধরে।

ওই সংগঠনের সকল সদস্য পৌর শহরের বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করেছেন প্রায় ৩ মেট্টিক টন চাল, ডাল, লবন, আলু। এসব খাদ্য সামগ্রী মিনি ট্রাক বোঝাই করে শনিবার সান্তাহার রেলগেট চত্বরের স্বাধীনতা মঞ্চ থেকে যাত্রা করেছেন।

সান্তাহর স্টুডেন্টস এসোসিয়েশন অব সোসাল সার্ভিস সংগঠনের এমন মহৎ উদ্যোগকে সান্তাহার তথা বগুড়া জেলাবাসী স্বাগত জানিয়েছেন। চলতি সালের জানুয়ারি মাসে একদল তরুণ-তরুণীর উদ্যোগে এই সংগঠনটি তৈরী করা হয়েছে। সংগঠনের উদ্দেশ্য ও লক্ষ্য অসহায় মানুষের পাশে দাঁড়ানো। হাওরবাসীর পাশে দাঁড়ানোর মধ্য দিয়ে শুরু হল তাদের সংগঠনের কার্যক্রম। তাদের এই উদ্যোগে সার্বিক সহয়োগীতায় করেছেন সান্তাহার পৌরসভা। সুনামগঞ্জ হাওরবাসীর কাছে যাত্রার আগে স্বাধীনতা মঞ্চ চত্বরে সংগঠনের সদস্যদের নিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি সালাউদ্দিন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক শোয়াইব আহম্মেদ প্লাবন, সদস্য ইমরান, মৌমিতা রানী দেবনাথ, শ্রাবণী আক্তার, ফেন্সি আক্তার শোভা, নাজনিন নাহার নীলু, সনি, শিশির ঢালী, রজিন, রানা প্রমুখ। বক্তরা বলেন, আমাদের এই ক্ষুদ্র সাহায্যই হতে পারে তাদের এক বেলা বেঁচে থাকার শক্তি। ওই হাওর অঞ্চলের অসহায় মানুষেরা সব কিছু হারিয়ে নি:স্ব প্রায়। আমাদের এই ক্ষুদ্র সাহায্যই পারে তাদের এক বেলার আহার যোগাতে।

>> সান্তাহার ডটকম/ইএন/২১ মে ২০১৭ইং

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *