দৈনিক সান্তাহার

হীরার মৃত্যুতে ফেসবুকে শোকবার্তা

সান্তাহার ডেস্ক :: সান্তাহারের যুবলীগ নেতার শাহিনুর রহমান মন্টির স্ত্রী গুলন নাহার হীরার মৃত্যুতে ফেসবুকে অনেকেই জানিয়েছেন শোকবার্তা । লিখেছেন না ধরনের কথা। করেছেন স্মৃতিচারণ। স্ত্রী গুলন নাহার হীরা আজ সোমবার বেলা ১১টায় সান্তাহার পৌর শহরের হলুদঘর মহল্লায় নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি বেশ কিছু দিন যাবৎ দূরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন।

হীরার মৃত্যুতে ফেসবুকে সাজেদুল ইসলাম চম্পা লিখেছেন, ঘরেই আছে হীরা। দীর্ঘদিন ধরে ওকে ঘরে থাকতে হচ্ছে। হীরা আমার বন্ধু মন্টির স্ত্রী। হীরা কোলন ক্যান্সারে (colorectal cancer) আক্রান্ত অনেকদিন। কয়েকদিন হলো ও খুব অসুস্থ। আজ দেখতে গিযেছিলাম হীরাকে। আমি জানতাম না এতো অসুস্থ হয়ে পরেছে ও। কথা বললো না হীরা, মানে বলতে পারলোনা। এই প্রথম প্রায় ২২ বছর পরে হীরা র সাথে কথা না বলে বাসা থেকে বের হয়ে আসলাম। মন্টির এক ছেলে ইরাম আর একটা মেয়ে মম। মম অনেক ছোট। আমরা যারা একসাথে থাকি, তারা হীরা কে অনেক ছোটবেলা থেকেই চিনি। অনেক শক্ত মনের আর প্রচন্ড বেঁচে থাকার ইচ্ছা শক্তি ওর মনে। একটা সময় ছিলো ওর কাছে যেয়ে আমি ফুতু বাবলু মন্টি রাত দেড়টা দুটার সময়ও রান্না চড়িয়ে দিতে বলতাম।মন্টির বাসায় সারা রাতের আড্ডাতে ও ঘুম থেকে জেগে উঠে আমাদের চা বানিয়ে দিতো। রাগ গালাগাল দুঃখ কষ্ট হাসি আনন্দের অনেক স্মৃতি হীরার সাথে আমাদের। আল্লাহর কাছে দোয়া চাইছি মাথা নত করে, আল্লাহ তুমি হীরাকে অন্তত মম বড় হওয়া পর্যন্ত বাঁচিয়ে রাখো। মায়ের কোল জুড়ে থাক ইরাম মম রা। আমরা আমাদের সকল বন্ধুরা বন্ধুত্বের দাবী নিয়ে আল্লাহর কাছে প্রার্থনা করছি, আবরো হীরাকে সুস্থ করে তুলুন। ঘর আলো করে বেঁচে থাক হীরা দীর্ঘদিন।

কানাই দেবনাথ লিখেছেন, হীরা আমার ছোট বোনের মত ছিল। ওপারে হীরা ভালো থাকুক এই কামনা করি।

জুথিকা জুথি লিখেছেন, ইয়া আল্লাহ আর কত স্বজন হারা হবো? হীরা কত ছোট দেখেছিলাম গতবার ওর অসুস্থতার কথা জেনে দেখতে যাবো ভেবেছিলাম, সময় হলো না। ও আমার মামি হয়ে গেল দেখা হয়নি আবার চলেও গেল এত ভালো মেয়েটা কেন এত কষ্ট পেল পৃথিবীতে। বেবিগুলোর কি হবে? হে আল্লাহ তোমার এ কেমন বিচার! রমজানে হীরা চলে গেল ওকে তুমি জান্নাতুল ফেরদৌসে স্হান দিও।

মাজফুজ হাসান ফেসবুকের কমেন্টে লিখেছেন, হিরা আমাদের ছোট বোনের মতো,মন্টি আমার ছোট ভাই। হিরার অসুস্থ মুখটা দেখে খুব কস্ট লেগেছে।ক্যান্সারের তীব্র যন্ত্রণার মধ্য ওর মুখটা এত মলিন লাগছিল দ্বিতীয় বার তাকাতে পারিনি। ওর ছোট ছোট বাচ্চাদের জন্য, ওর পরিবারের জন্য বেচে থাকা খুব প্রয়োজন। আল্লাহ তুমি হিরাকে দ্রুত সুস্থতা দান করুন।

এস এম মোরশেদ লিখেছেন, সমব্যথী! সমবেদনা জানানোর ভাষা খুঁজে পাওয়া কঠিন! মন্টি আমার ছেলেবেলার বন্ধু! সদা হাস্যোজ্জ্বল মন্টি ও তার পরিবারের সাথে ছেলেবেলার অনেক স্মৃতি জড়িয়ে আছে! আজ তার এত বড় বিপদে দূর থেকে শুধু দোয়া কামনা ছাড়া কিছুই করার নেই! ছেলে মেয়ে দু’জনের মধ্যে ছোটটির হয়তো মায়ের এ মরণব্যাধির কথা বোঝার মতো বয়সই হয়নি! এ অবস্থায় কঠিন হলেও হীরার দ্রুত আরোগ্য কামনা করে দোয়া করি! মহান আল্লাহ যেন মন্টিকে ধৈর্য্য ধারণের তৌফিক দান করেন!

গোলাম রাব্বানি ফেসবুকে লিখেছেন, আমি ও আমার বন্ধুদের সকলকে অনুরোধ করবো মন্টির সহধর্মীনির জন্য দোওয়া করতে । সৃষ্টি কর্তা যেন তাকে সুস্হ্য করে তোলেন-আমিন।

সান্তাহার ডটকম/৪ মে ২০২০ইং/ইএন

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *