আপডেট দৈনিক সান্তাহার সান্তাহারের বাহিরে

আদমদীঘিতে কৃষকের কাছে চাঁদা দাবী, ‘ভুয়া ডিবি’ গ্রেপ্তার

আদমদীঘিতে পিস্তল দেখিয়ে কৃষকের কাছে চাঁদা দাবীর ঘটনায় মেহেদী হাসান (২২) নামে এক ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত মেহেদী নন্দীগ্রামের গোপালপুর আফসাগাড়ি গ্রামের মৃত মুনসুর আলীর ছেলে। আজ বুধাবার দুপুরে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানাযায়, গতকাল মঙ্গলবার বিকাল ৪ টায় উপজেলার কুন্দগ্রাম ইউপির সিংড়াপাড়া গ্রামের কৃষক আজাহারুল ইসলাম বাজারের তিন মাথা এলাকায় জনৈক বাবুর হোটেলের সামনে দাঁড়িয়ে ছিলেন। এসময় মেহেদী হাসান নিজেকে ডিবি পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে পিস্তল দেখিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। অন্যথায় বিশাল ক্ষতি হবে বলে তাকে জানিয়ে দেয়। এমন সময় আশপাশের লোকজন সেখানে এগিয়ে আসেন। মেহেদীর আচরন সন্দেহ জনক হওয়ায় তারা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে মেহেদিকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে গ্রেপ্তার করে। তার কাছে থাকা পিস্তল সাদৃশ্য একটি গ্যাস লাইটার ও একটি মোবাইল ফোন জব্দ করে পুলিশ। এ ঘটনায় ওই রাতেই ভুক্তভোগী কৃষক আজাহারুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

আদমদীঘি থানার উপ পরিদর্শক (এসআই) সোলায়মান আলী বলেন, ওই যুবক ভুয়া ডিবি সেজে পিস্তলের মতো দেখতে একটি গ্যাসলাইটার নিয়ে ওই কৃষকের কাছে চাঁদা দাবী করেন। তাদের সন্দেহ হলে পুলিশে খবর দেন। ঘটনাস্থল থেকে তাকে গ্রেপ্তারের পর জেল হাজতে পাঠানো হয়েছে।