সান্তাহারের বাহিরে

আদমদীঘিতে ইউএনও-চেয়ারম্যানসহ ৩৩জনের নমুনা সংগ্রহ, নেয়া হবে সাংবাদিকদেরও

সান্তাহার ডেস্ক ::  বগুড়ার আদমদীঘিতে আনসার সদস্য করোনায় আক্রান্ত হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা চেয়ারম্যানসহ ৩৩ জনকে হোম কোয়ারিন্টিনে পাঠানো হয়েছে। একই সঙ্গে তাদের সকলের নমুনাও সংগ্রহ করা হয়। পাশাপাশি বেশ কয়েকজন সাংবাদিকেরও নমুনাও সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন সংশ্লীষ্ট স্বাস্থ্য বিভাগ।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, আদমদীঘি উপজেলা পরিষদে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ওই আনসার সদস্যের এক সপ্তাহ আগে নমুনা সংগ্রহ করা হয়েছিল। ঢাকা থেকে আসা রিপোর্টে তাকে করোনা পজেটিভ হিসেবে উল্লেখ করা হয়। বৃহস্পতিবার ওই আনসার সদস্যের করোনা আক্রান্ত হওয়ার খবর জানাজানি হওয়ার পর পরই কে কে তার সংস্পর্শে গিয়েছিলেন তাদের তথ্য সংগ্রহ করা হয়।

একাধিক সূত্র জানায়, ওই আনসার সদস্য দাপ্তরিক কাজে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনারসহ (ভূমি) বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সংস্পর্শে গিয়েছিলেন। তাছাড়া কয়েকদিন আগে উপজেলা পরিষদে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছিলো সেখানে জনপ্রতিনিধি ও শীর্ষ কর্মকর্তাদের ওই আনসার সদস্য নিজ হাতে তরমুজও আপ্যায়ন করেছিলেন।

তবে ইফতার মাহফিলের আয়োজনের কথা অস্বীকার করে উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু বলেন, কর্মহীন মানুষের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি সহায়তা পাওয়ার যোগ্যদের তালিকা করতে গিয়ে একদিন ইফতারের সময় হয়ে গিয়েছিল তখন আমরা একসঙ্গে ইফতার করেছি, এটা কোন আয়োজন ছিল না। কে বা কারা বিষয়টি মিথ্যা ছড়াচ্ছেন।

শুক্রবার সকালে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ দেওয়ান বলেন, বৃহস্পতিবার উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’সহ ৩৩ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে এবং তাদের সকলের হোম কোয়ারিন্টিন নিশ্চিত করা হয়েছে। এছাড়া বেশ কয়েকজন সাংবাদিকদেরও নমুনা সংগ্রহ করার সিদ্ধান্ত নেয়া হয়।

সান্তাহার ডটকম /২২ মে ২০২০ইং/ এমএম

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *