সান্তাহারের বাহিরে

আদমদীঘিতে নন এমপিও শিক্ষক -কর্মচারীদের মাঝে চেক বিতরণ

সান্তাহার ডেস্ক :: বগুড়ার আদমদীঘি উপজেলার নন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া অনুদানের প্রায় সাড়ে ৪ লাখ টাকার চেক বিতরন করা হয়েছে। সোমবার বেলা ১২টায় উপজেলা পরিষদ সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে এসব অনুদানের চেক বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু।

এসময় তিনি বলেন, নন এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীরা এমনিতেই মানবেতর জীবনযাপন করেন। সম্প্রতিকালের বৈশ্বিক মহামারি করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় তারা সরকারি বা প্রাতিষ্ঠানিকভাবেও কোন সুবিধা পাচ্ছেন না। বিষয়টি জানতে পেরে প্রধানমন্ত্রী তাদের জন্য এই অনুদানের ব্যবস্থা করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের সদস্য ও আইপিজে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জু আরা বেগম, বিআরডিবির চেয়ারম্যান মিজানুর রহমান প্রমূখ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহবুবুল হোসেন জানান, উপজেলার ৭৩জন নন এমপিও প্রতিজন শিক্ষককে ৫হাজার টাকা করে ৩লাখ ৬৫হাজার টাকা ও ২৭জন কর্মচারীর প্রতিজনকে ২হাজার৫শ টাকা করে ৬৭হাজার৫শ টাকা দেয়া হয়েছে। অর্থ্যাৎ ১শ জন শিক্ষক পেলেন মোট ৪লাখ ৩২হাজার ৫শ টাকা।

সান্তাহার ডটকম/ ০৮ জুলাই ২০২০ইং /এমএম

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *