দৈনিক সান্তাহার

আদমদীঘির মৃত দুই ব্যক্তির দাফন-সৎকার করলেন ইউএনও আব্দুল্লাহ বিন রশিদ

সান্তাহার ডেস্ক :: আদমদীঘিতে করোনা শনাক্ত ও উপসর্গ নিয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত হওয়া মৃত ব্যক্তি হলেন পল্লী চিকিৎসক আবু বক্কর ছিদ্দিক (৫৫) ও করোনা উপসর্গে মারা যাওয়া ব্যক্তির নাম রাজিব কুন্ডু ওরফে দয়াল (৪৩)। মঙ্গলবার দুপুরে উপজেলা দাফন-কাফন কমিটির ব্যবস্থাপনায় ও স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশনের সহযোগীতায় তাদের মরদেহ সৎকার ও দাফন কার্য সম্পূর্ণ করা হয়েছে। সোমবার রাতে তাদের মৃত্যু হয়। মারা যাওয়া দুই ব্যক্তির মধ্যে একজন উপজেলার চাঁপাপুর ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের সেবক কুন্ডুর ছেলে রাজিব কুন্ডু। তিনি বগুড়া বড়গোলা যমুনা ব্যাংক শাখার ক্যাশিয়ার ছিলেন। আরেকজন কুন্দগ্রাম মন্ডলপাড়ার মৃত ময়েজ মন্ডলের ছেলে পল্লী চিকিৎসক আবু বক্কর ছিদ্দিক। এনিয়ে আদমদীঘিতে গত দুই দিনে করোনা উপসর্গে তিনজনের মৃত্যু হয়েছে।

আদমদীঘি উপজেলা দাফন-কাফন কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম আব্দুল্লাহ বিন রশিদ জানান, কোয়ান্টাম ফাউন্ডেশন সংগঠনের স্বেচ্ছাসেবীদের সহযোগীতায় মারা যাওয়া দুই ব্যক্তির মরদেহ সৎকার ও দাফন কাজ সম্পূর্ণ করা হয়েছে। তাছাড়া মৃতদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা, আশপাশের বাড়ির সদস্যরা যাতে সরকারি নিদের্শনা ও স্বাস্থ্যবিধি মেনে চলে সে ব্যাপারে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়েছে।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম মৃত ওই ব্যাংকারের শরীরের নমুনাসহ তার পরিবারের ১০ জনের নমুনা সংগ্রহ করেছে। পাশাপাশি তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া নমুনা পরীক্ষায় মৃত পল্লী চিকিৎসকের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলেও তিনি জানান।

সান্তাহার ডটকম /১৬ জুন ২০২০ইং /ইএন

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *