দৈনিক সান্তাহার

এবার রক্তদহ বিলে ইউএনও সীমা শারমিনের অভিযান পরিচালনা

সান্তাহার ডেস্ক :: রক্তদহ বিলে অভিযান চালিয়ে ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, দুই হাজার মিটার নিষিদ্ধ সুতি জাল ও ২০ কেজি দেশীয় প্রজাতির ছোট মাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় অবৈধভাবে এসব কর্মকাণ্ড করায় তিনজনকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস ও মাছগুলো এতিমখানায় দেয়া হয়।

শনিবার সকালে উপজেলার রক্তদহ বিলের ছাতনী এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সীমা শারমিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাযায়, রক্তদহ বিলে প্রায় এক লাখ টাকা মূল্যের ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট ও দুই হাজার মিটার নিষিদ্ধ সুতি জাল দিয়ে দেশীয় প্রজাতির ছোট মাছ আহরণ করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব জাল ও জালে ধরা পড়া মাছগুলো জব্দ করা হয়।

এ সময় উপজেলার ছাতনি-ঢেকড়া এলাকার আব্দুল কুদ্দুস, গোলাম মোস্তফা ও আতোয়ার রহমানকে আটক করে প্রত্যেকের দুই হাজার টাকা করে মোট ছয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে জব্দ জালগুলো সড়কে প্রকাশ্যে পুড়িয়ে ধ্বংস করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সুজয় পাল বলেন, মৎস্য রক্ষা ও মৎস্য সম্পদ বৃদ্ধির জন্য অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধ জাল দিয়ে ছোট মাছ ধরা বন্ধ ও নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহাররোধ করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

সান্তাহার ডটকম/১৭ অক্টোবর ২০২০ইং/ইএন