সান্তাহার জংশন

ছিন্নমূলদের খাবারদাতা রাজার পাশে জনপ্রতিনিধিরা

সান্তাহার ডেস্ক :: করোনার প্রভাবে বিপাকে পড়া সান্তাহার জংশন স্টেশনের অর্ধশতাধিক ছিন্নমূল মানুষকে ব্যক্তিগত তহবিল থেকে নিয়মিত তিন বেলা খাবার খাওয়ানোর উদ্যোগ নেয় আজিজুল হক রাজা নামের এক ব্যবসায়ী। গত ২৪ মার্চ রাত থেকে তিনি এসব মানুষকে খাওয়ানো শুরু করেন। তার সাধ্যমতো গত ২০ দিন এসব মানুষদের মুখে খাবার তুলে দেন। কিন্তু দিন দিন এসব মানুষের সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করে। ফলে একপর্যায়ে তিনি হতাশ হন।

এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে বগুড়া-৩ আসনের এমপি পুত্র মারুফ ইসলাম তালুকদার প্রিন্স, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু ও ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান পিন্টুর নজরে আসে। এরপর তারা এসব ছিন্নমূল মানুষের পাশে দাঁড়াতে নগদ ১০ হাজার টাকা এবং খাদ্য সামগ্রী সরবরাহ করার সিদ্ধান্ত নেয়। ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান পিন্টু এসব নগদ অর্থ ও খাদ্য সামগ্রী ব্যবসায়ী আজিজুল হক রাজার কাছে হস্তান্তর করেন। আদমদীঘি উপজেলা পরিষদের চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে ১০০ কেজি চাল, ২০ কেজি আলু, ১০ কেজি ডাল, ১০ কেজি সয়াবিন তেল এবং ভাইস চেয়ারম্যান ৫ হাজার টাকা ও এমপি পুত্র ৫ হাজার টাকা মিলে মোট ১০ হাজার টাকা অর্থিক সহায়তা প্রদান করেন।

আদমদীঘি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান পিন্টু জানান, রাজা তার সামর্থ অনুযায়ী একটি বিশাল উদ্যোগ নিয়েছেন। তার এই মহৎ কাজ তার পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেই।

এমপি পুত্র মারুফ ইসলাম তালুকদার প্রিন্স বলেন, স্টেশনের অর্ধশতাধিক ছিন্নমূল মানুষের জন্য খাবার খাওয়ানোর দায়িত্ব নিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন ব্যবসায়ী রাজা। যেভাবে তিনি গত ১৫দিন যাবৎ এসব মানুষকে খাওয়াইয়াছেন এতে আমি তাকে গরীবের রাজা বলে সম্বোধন করছি। এসব ছিন্নমূলদের পাশে রাজার মতো সমাজের সবাইকে এগিয়ে আসা উচিত।

সান্তাহার ডটকম/১৫ এপ্রিল ২০২০ইং/ইএন

About the author

Santahar Team

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *