দৈনিক সান্তাহার

সান্তাহার শহরে লেগেই থাকে যানজট

সান্তাহার ডেস্ক :: ট্রাফিক পুলিশের ব্যবস্থা না থাকায় যানজটের শহরে পরিণত হয়েছে সান্তাহার রেলওয়ে জংশন এলাকা। যত্রতত্র যানবাহন আর শহরের মধ্যে বিভিন্ন যানবাহনের স্ট্যান্ড ফলে যানজট এখানেই লেগেই থাকে। আর তাতে প্রতিদিন সর্বসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

শহর ঘেষে একটি বাইপাস সড়ক থাকলেও বাস, ট্রাক, ট্রাক্টরসহ রেলওয়ে মালগুদাম, সিএসডি খাদ্যগুদাম, বাফার (সার) গুদাম থেকে মালামাল লোড-আনলোড ও পরিবহন করা হয় সদরের সড়ক দিয়ে। সান্তাহার পৌরসভা কর্তপক্ষ যানবাহনের স্ট্যান্ডের ব্যবস্থা না করে বিভিন্ন যানবাহনের লাইসেন্স দেয়া অব্যাহত রাখায় দিন দিন শহরে যানজট বৃদ্ধি পাচ্ছে।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এক ও দুই নম্বর রেলগেট, নওগাঁ সড়ক আদমদীঘি সড়ক, তিলকপুর রানীনগর সড়ক সান্তাহার শহরের প্রবেশ পথে, স্টেশন রোডে ব্যাপক যানজোটের সৃষ্টি হয়।

স্টেশন রোর্ডে একদিকে দাড় করে রাখা যানবাহন, অন্যদিকে রেলগেটের ভেতরে রাস্তার উপর অবৈধভাবে গড়ে উঠেছে শত শত দোকানসহ অবৈধ স্থাপনা। ফলে রেলগেটের ভেতরেও ভয়াবহ যানজটের সৃষ্টি হয়।

এ ব্যাপারে সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, সান্তাহার শহরে যেসব যানবাহন চলাচল করছে সবগুলো আমাদের পরিষদের লাইসেন্সকৃত নয়। একবারে এতগুলো যানবাহনের স্ট্যান্ড বানানো সম্ভব নয়। পর্যায়ক্রমে সমাধানের পরিকল্পনা নেয়া হচ্ছে। সূত্র: ইনকিলাব

সান্তাহার ডটকম/২৮ আগস্ট ২০২০ইং/এমএম