দৈনিক সান্তাহার

নামের জন্য নির্মম খুন

রফিকুল ইসলাম মন্টু :: সান্তাহার ইউনিয়নের দমদমা গ্রামের নামের ভুলে সিহাব হোসেন (১৬) নামে এক কিশোরকে গলায় ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। গত রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার কদমা বেইলি ব্রিজ এলাকায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

পুলিশ ও গ্রামবাসীসূত্রে জানা যায়, আদমদীঘির করজবাড়ী গ্রামের এখলাছের ছোট ছেলের সঙ্গে ঈদের দিন বিকেলে দমদমা উত্তর পাড়ার সোহাগের ছেলে সিহাবসহ বেশ কয়েকজনের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে তা গড়ায় মারপিটে। এর জের ধরে পরদিন রবিবার বিকেলে ওই ব্রিজ এলাকায় এখলাছের বড় ছেলে শিপলুসহ কয়েকজন অবস্থান নেয় এবং সিহাবকে ও তার সহপাঠিদের খুঁজতে থাকে।

এরই মধ্যে সন্ধ্যায় ওই গ্রামেরই পূর্ব পাড়ার সবজি বিক্রেতা হরুন অর রশিদের ছেলে সিহাব ব্রিজ অতিক্রম করার সময় শিপলু তাকে ডেকে তার নাম জিজ্ঞাস করে। সে বলে তার নাম ‘সিহাব’। একথা শোনামাত্র গলায় ছুরিকাঘাত করে। এসময় সিহাবের সহপাঠি ওই গ্রামের টুটুলের ছেলে প্রহর ও শহিদুলের ছেলে জাকিরকেও ছুরিকাঘাতে আহত হয়।

ঘটনাস্থল থেকে আহত অবস্থায় সিহাব, প্রহর ও জাকিরকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সিহাবকে মৃত ঘোষণা করেন। এঘটনায় গত সোমবার সন্ধ্যায় নিহত সিহাবের বাবা হারুন অর রশিদ বাদী হয়ে শিপলুসহ ৮জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
আদমদীঘি থানার ওসি জালাল উদ্দীন জানান, নিহত সিহাবের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আসামীদের গ্রেফতারের জন্য জোড় তৎপরতা চালানো হচ্ছে।

সান্তাহার ডটকম/ ০৪ আগস্ট ২০২০ইং /এমএম